খুলনায় চালু হলো গ্রামীণফোনের ৩জি

ঢাকা,২৪ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — গ্রামীণফোন আজ (২৪ ডিসেম্বর) বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বরিশাল শহরে তার গ্রাহকদের জন্য বানিজ্যিকভাবে ৩জি চালু করেছে।

এই উপলক্ষে গ্রামীণফোন আঞ্চলিক কার্যালয়ে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ অংশ নেন। অনুষ্ঠানের অতিথিদের বিভিন্ন ৩জি সেবা দেখানো হয়। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আহসান হাবিব কামাল উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। গ্রামীণফোনের রিজিয়নাল হেড এ এম সাজ্জাদ হোসেন এবং টেকনলিজ রিজিয়ন হেড নন্দন কুমার সাহা এই উপলক্ষে উপস্থিত ছিলেন।

বরিশালের নিম্নলিখিত স্থানগুলো ৩জির আওতায় এসেছেকাশিপুর বাসস্ট্যান্ড, বৈদ্যপাড়া, নাতুল্লাহ বাধ বাসস্ট্যান্ড, সিনহা রোড কাউনিয়া, গোরস্থান রোড, কিরদ মূখার্জী লেন, নাজির মার্কেট, শাহপাড়া, সার্কিট হাউজ, পুলিশ লেন, লঞ্চ ঘাট, মেডিকেল কলেজ, স্টেডিয়াম, আমতলা বাস স্টপ, রূপাতলি বাসস্ট্যান্ড এবং বরিশাল মেডিকেল কলেজ।

এখন থেকে ৩জির আওতায় থাকা এলাকার গ্রাহকগণ গ্রামীণফোনের ৩জি প্যাকেজ ব্যবহার করতে পারবেন। ৫১২ কেবি/সে গতির অধীনে ৭৫ মেগাবাইট স্টার্টার প্যাকেজের দাম ৫০ টাকা (ভ্যাট প্রযোজ্য), ২জিবি মাসিক প্যাকেজের দাম হবে ৪০০ টাকা (ভ্যাট প্রযোজ্য)। স্মার্ট ফোন ব্যবহারকারীদের জন্য আছে ৮০০ টাকায় স্মার্ট প্ল্যান যার অন্তর্ভূক্ত থাকবে আনলিমিটেড ডাটা (১.৫ জিবির পর ফেয়ার ইউজেস পলিসি), ভয়েস কল, এসএমএস এবং এমএমএস। যারা বেশি ইন্টারনেট ব্যবহার করেন তাদের জন্য আছে আনলিমিটেড মাসিক প্যাকেজ (৮জিবির পর ফেয়ার ইউসেজ পলিসি) ৯৫০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

১এমবি/সে গতির অধীনে ২জিবি মাসিক প্যাকেজের দাম হবে ৭০০ টাকা (ভ্যাট প্রযোজ্য)। স্মার্ট ফোন ব্যবহারকারীদের জন্য আছে ১১০০ টাকায় স্মার্ট প্ল্যান যার অন্তর্ভূক্ত থাকবে আনলিমিটেড ডাটা (১.৫ জিবির পর ফেয়ার ইউজেস পলিসি), ভয়েস কল, এসএমএস এবং এমএমএস। যারা বেশি ইন্টারনেট ব্যবহার করেন তাদের জন্য্ আছে আনলিমিটেড মাসিক প্যাকেজ (৮জিবির পর ফেয়ার ইউসেজ পলিসি)১২৫০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

গ্রামীণফোনের ৩জি সক্ষম নম্বরে ভিডিও কল করতে খরচ হবে প্রতি মিনিট ১.২০ টাকা (১০ সেকেন্ড পালস)। অন্যান্য অপারেটরে ভবিষ্যতে ভিডিও কল করা যাবে।

দেশের বৃহত্তম অপারেটর গ্রামীণেফোনের সাড়ে ৪ কোটি গ্রাহক আছে এবং প্রতিষ্ঠানটি দেশের প্রত্যন্ত অঞ্চলে মোবাইল সেবা দিয়ে আসছে। সম্প্রতি ২১০০ মেগাহার্টজ ব্যান্ড ১০ মেগাহার্টজ ৩জি তরঙ্গ লাভ করার পর গ্রামীণফোন এই ৩জি সেবা চালু করলো।