প্রধানমন্ত্রী কর্তৃক ঢাকা সেনানিবাসে কুর্মিটোলা গলফ ক্লাব হাউজ কমপ্লেক্স, স্বাধীনতা টাওয়ার উদ্বোধন

ঢাকা,২১ নভেম্বর, (আইএসপিআর প্রেস বিজ্ঞপ্তি) — গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার (২১-১১-২০১৩) ঢাকা সেনানিবাসে কুর্মিটোলা গলফ ক্লাবে নব নির্মিত ক্লাব হাউজ কমপ্লেক্স উদ্বোধন করেন। এ সময় কুর্মিটোলা গলফ ক্লাবের সভাপতি সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী, কুর্মিটোলা গলফ ক্লাবের সাবেক সভাপতি এবং সদস্যসহ তিন বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তগণ উপস্থিত ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন শেষে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন এবং নব নির্মিত ক্লাব হাউজ কমপ্লেক্স ঘুরে দেখেন। সেখানে কুর্মিটোলা গলফ ক্লাবের সভাপতি কতৃক মাননীয় প্রধানমন্ত্রীকে কুর্মিটোলা গলফ ক্লাবের আজীবন সদস্য পদ প্রদান করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী তা গ্রহণ করেন।

কুর্মিটোলা গলফ ক্লাব বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী গলফ ক্লাব যা বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। দেশী-বিদেশী অনেক গলফ অনুরাগী খেলোয়াড়গণ এই গলফ ক্লাবে অনুশীলন করে থাকেন। বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়নের ধারায় মাননীয় প্রধানমন্ত্রীর উৎসাহ ও আগ্রহে কুর্মিটোলা গলফ ক্লাব এর জন্য নতুন ক্লাব হাউজ কমপ্লেক্স নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্বাধীনতা টাওয়ার উদ্বোধন

কুর্মিটোলা গলফ ক্লাব হাউজ কমপ্লেক্স উদ্বোধনের পরে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সেনানিবাসস্থ শহীদ জাহাঙ্গীর গেট সংলগ্ন এলাকায় সেনাপরিবার কল্যাণ সমিতির আওতাধীন নব নির্মিত ‘‘স্বাধীনতা টাওয়ার’’ প্রকল্পের উদ্বোধন করেন। তিনি প্রথমে বহুতল এই অত্যাধুনিক বাণিজ্যিক ভবনটির ফলক উন্মোচন করেন এবং অতঃপর বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। এ সময় সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া এবং সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ সস্ত্রীক উপস্থিত ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন শেষে নব নির্মিত টাওয়ার পরিদর্শন করেন।

সেনাপরিবার কল্যাণ সমিতির আওতাধীন ‘‘স্বাধীনতা টাওয়ার’’ ভবনটির নির্মাণ কাজ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত আগ্রহ ও উৎসাহে ট্রাস্ট ব্যাংক লিঃ এর সার্বিক তত্ত্বাবধানে শুরু হয়। অত্যাধুনিক ১৪ তলা বিশিষ্ট বহুতল এই বাণিজ্যিক ভবনটি সেনা পরিবারবর্গের কল্যাণের স্বার্থে নির্মিত।