বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবের নিন্দা, প্রতিবাদ

ঢাকা, ১৪ই নভেম্বর,  প্রেস বিজ্ঞপ্তি : আজ বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু এবং সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান নিষ্ঠূর শাসকগোষ্ঠী বিরোধী দল, মত ও সমালোচনাকে সহ্য করতে পারছে না। দেশের আপামর জনসাধারণের সাথে তরুনরাও যখন অবৈধ সরকারের অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার হয়েছে তখন তাদের কন্ঠস্বর মীর সরফত আলী সপু এবং শফিউল বারী বাবুর ন্যায় নেতৃত্বকে স্তব্ধ করার জন্যই তাদেরকে গ্রেফতার করা হয়েছে। আর এজন্য সরকার নানাবিধ সহিংসতার পাশাপাশি গ্রেফতার অভিযান চালিয়ে বিরোধী দলের অস্তিত্বকে শূন্য করে দেয়ার যে প্রক্রিয়া চালাচ্ছে, আজ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু এবং সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে গ্রেফতারের মধ্য দিয়ে সেই প্রক্রিয়াটি অব্যাহত রাখলো। সরকার চাচ্ছে বিরোধী দলহীন একমাত্রিক রাষ্ট্রব্যবস্থা, যে রাষ্ট্রে শুধু আওয়ামী সরকারের গুনকীর্তণ হবে, বহুদলীয় গণতন্ত্রের চর্চা নয়। এই উদ্দেশ্য সামনে নিয়েই আওয়ামী লীগ মানুষের ন্যায়সঙ্গত দাবিকে অগ্রাহ্য করে তাদের নীল নকশা অনুযায়ী নিজেদের অধীনে নির্বাচন করার পাঁয়তারা করছে। মির্জা আলমগীর অত্যন্ত দৃঢ়কন্ঠে বলেন, বিরোধী দলকে দমানোর জন্য নির্বিচারে গ্রেফতার চালিয়ে দলীয় সরকারের অধীনে নির্বাচন করার ফন্দিকে যেকোন মূল্যে প্রতিহত করা হবে।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব অবিলম্বে গ্রেফতারকৃত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু এবং সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে নিঃশর্ত মুক্তি দেয়ার জোর দাবি জানান।