বিএনপির স্থায়ী কমিটির ৩ সদস্য আটক, জিয়া সেনার নিন্দা ও প্রতিবাদ

 ঢাকা ,  নভেম্বর ০৯ (জিয়া সেনা প্রেস বিজ্ঞপ্ত)  — আজ এক বিবৃতিতে জিয়া সেনা কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুর রহমান তপন ও সংগঠনের সাধারন সম্পাদক মোঃ মঞ্জুর হোসেন ঈসা, গতকাল শুক্রবার রাত ৮:১০ মিনিটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম.কে আনোয়ার, ব্যারিষ্টার মওদুদ আহম্মেদ এবং ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়াকে আটক, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাসায় পুলিশী ঘেরাও এবং বিরোধী দল ও ১৮ দলীয় জোট নেতাদের বাসায় গভীর রাতে তল্লাসীরে নামে গণগ্রেফতার চেষ্টার নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, সরকার একদলীয় বাকশাল কায়েম এর লক্ষ্যে গণতন্ত্রকে হত্যা করার জন্য বার বার বিরোধী দলের নেতাদের উপর আক্রমন ও জুলুম করছেন। নেতৃবৃন্দ আরো বলেন, গ্রেফতারকৃত নেতৃবৃন্দের বিরুদ্ধে করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে মুক্তি না দিলে রাজপথে থেকে আন্দোলনকে আরো তীব্র থেকে তীব্রতর করা হবে।

উল্লেখ্যঃ শুক্রবার রাত ৮টা ১০ মিনিটে রাজধানীর হোটেল সোনারগাঁও থেকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ কে এবং এর কিছুক্ষণ পর রাত সাড়ে ৮টার দিকে একই স্থান থেকে এমকে আনোয়ার, ও ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে আটক করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সেই সঙ্গে দলটির সিনিয়র নেতাদের বাসায় পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানা গেছে। প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের ডিসি মাসুদুর রহমানও উপস্থিত ছিলেন। বিএনপি নেতাদের আটকের সময়ও তিনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শুক্রবার দৈনিক প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দেন এমকে আনোয়ার ও ব্যারিস্টার মওদুদ আহমেদসহ বেশ কয়েকজন সিনিয়র নেতা। অনুষ্ঠান শেষে বের হওয়ার সময় পোশাকধারী এবং সাদা পোশাকধারী পুলিশ তাদেরকে করডন করে

গাড়িতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। তবে ডিবি সূত্রে জানা গেছে, রাজধানীর মিন্টু রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে তাদের নিয়ে আসা হয়েছে।

এদিকে মওদুদকে আটকের প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জ ও কবিরহাট এবং এমকে আনোয়ার ও রফিকুল ইসলাম মিয়াকে আটকের প্রতিবাদে কুমিল্লার হোমনা ও তিতাসে শনিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি।

এছাড়া রাত ১২টা পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র, উপদেষ্টা আলতাফ হোসেন চৌধুরী, অধ্যাপক এমএ মান্নান, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক, ঢাকা মহানগর সদস্য সচিব আবদুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাসিরউদ্দিন অসীম, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বাসায় অভিযান চালায় পুলিশ। তবে তাদেরকে বাসায় না পেয়ে পুলিশ ফিরে যায়।

সিনিয়র নেতাদের আটকের প্রতিবাদে নয়াপল্টন ও বিজয়নগর এলাকায় মিছিল বের করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে রাত ১১টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের কম্পিউটার অপারেটর হুমায়ুনকে আটক করে পুলিশ। সেই সঙ্গে ওই কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। নির্দলীয় সরকারের দাবিতে ফের ৭২ ঘণ্টার হরতাল কর্মসূচির ঘোষণার পরই কার্যালয় ঘিরে পুলিশ সন্দেহভাজনদের তল্লাশি শুরু করেছে। কার্যালয়ের আশেপাশে অনেক সাদা পোশাকের পুলিশও ঘোরাফেরা করছে। পুলিশ বেগম খালেদা জিয়ার বাসার সামনেও বেশ কিছুক্ষণ অবস্থান করে। পরে তারা সেখান থেকে সড়ে গিয়ে ওই বাসার রাস্তার পাশে অবস্থান নেয়।