বিজিএমইএ, বিকেএমইএ এবং পোশাক শিল্পখাতের ৫২টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে মতবিনিময়

ঢাকা, ১৫ নভেম্বর,  প্রেস বিজ্ঞপ্তি : পোশাক শিল্পে উদ্ভূত শ্রম পরিস্থিতি বিষয়ে বিজিএমইএ ও বিকেএমইএ নেতৃবৃন্দ এবং পোশাক শিল্পখাতের ৫২টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

পোশাক শিল্পে উদ্ভূত শ্রম পরিস্থিতি বিষয়ে আজ ১৫ নভেম্বর ২০১৩ তারিখে বিজিএমইএ অফিসের সভাকক্ষে বিজিএমইএ ও বিকেএমইএ নেতৃবৃন্দ এবং পোশাক শিল্পখাতের ৫২টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে এক মতবিনিময় সভা হয়। বিজিএমই সভাপতি জনাব মোঃ আতিকুল ইসলাম এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বিজিএমইএ’র সহ-সভাপতি জনাব মোঃ শাহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) জনাব রিয়াজ বিন মাহমুদ, এফবিসিসিআই এর সাবেক সভাপতি জনাব এ কে আজাদ এবং বিজিএমইএ’র সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে একমত পোষণ করে বলা হয় যে, আগামী ২১ নভেম্বর ২০১৩ তারিখে মজুরি বোর্ড কর্তৃক চূড়ান্তভাবে মজুরি ঘোষণার পূর্ব পর্যন্ত শ্রমিক ভাই-বোনেরা কেউ কারখানা ভাংচুর, নৈরাজ্যমূলক কর্মকান্ড বা কোন ধরনের সহিংসতায় যাবেন না। প্রত্যেকেই আগামীকাল থেকে স্ব স্ব কর্মস্থলে যোগদান করবেন এবং শান্তিপূর্ণ পরিবেশে উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখবেন। মালিক শ্রমিক মিলে একসাথে কাজ করে শিল্প ও দেশকে এগিয়ে নেবেন।

সভায় আরও সিদ্ধান্ত হয় যে, আগামী ২১ নভেম্বর ২০১৩ তারিখে মজুরি বোর্ড চূড়ান্তভাবে যে মজুরি ঘোষনা করবেন, মালিক ও শ্রমিক মিলে তা বাস্তবায়নের লক্ষ্যে একসাথে কাজ করবেন।