“২৭তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপস ২০১৩” এর ফাইনাল খেলা অনুষ্ঠিত

ঢাকা, ১৮ নভেম্বর,  প্রেস বিজ্ঞপ্তি: আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ১১-১৮ নভেম্বর ২০১৩ পর্যন্ত “২৭তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশীপস ২০১৩” এর বালক একক ও বালক দ্বৈতের ফাইনাল খেলা অদ্য রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। গতকালের বালিকা এককের ফাইনালে চাইনিজ তাইপের লি ইয়াং একক ও দ্বৈত উভয় ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে দ্বি-মুকুট লাভ করে। খেলার চূড়ান্ত ফলাফল নি¤েœ দেয়া হলো :

বালক একক (ফাইনাল) : প্রতিযোগিতার টপসীড যুক্তরাজ্যের সামিয়েল চৌধুরী [১] ৬-৪, ১-৬, ৭-৬ গেমে চাইনিজ তাইপের চ্যাং টিনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
ইড়ুং ঝরহমষবং (ঋরহধষ) : ঝযধসধবষ ঈযধঁফৎু (এইজ) [১] নবধঃ ঈযবহ ঞরহ (ঞচঊ) : ৬-৪, ১-৬, ৭-৬

বালক দ্বৈত (ফাইনাল) : , টিন চ্যাং (চাইপে) ও চ্যাং সান কো (তাইপে) জুটি ৬-৩, ১-৬, ১০-৮ গেমে বেল্লেকারী রবিকুমার (ভারত) ও সাহিল গাওয়ারি (ভারত) জুটি কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
ইড়ুং উড়ঁনষবং (ঋরহধষ) : ঞরহ ঈযহ (ঞচঊ) ্ ঈযবহ-ঝযধহ কঁড় (ঞচঊ) নবধঃ ঘরশংযবঢ় ইধষষবশবৎব জধারশঁসধৎ (ওঘউ) ্ ঝধযরষ এধধিৎব (ওঘউ) : ৬-৩, ১-৬, ১০-৮

বালিকা একক (ফাইনাল) : চাইনিজ তাইপের লি ইয়াং ৬-২, ৬-৩ গেমে উজবেকিস্তানের ওমারভা কমলা [৩] কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
এরৎষং ঝরহমষবং (ঋরহধষ) : খবব ণধহ (ঞচঊ) নবধঃ টসধৎড়াধ কড়সড়ষধ (টতই) [৩] : ৬-২, ৬-৩

বালিকা দ্বৈত (ফাইনাল) : চাইনিজ তাইপের হানচি চ্যাং ও ইয়াং লি জুটি ৬-১, ৬-৩ গেমে উজবেকিস্তানের মিলিসা বাকিরোভা ও যুক্তরাষ্ট্রের লুসিনা রবিনস জুটি কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
এরৎষং উড়ঁনষবং (ঋরহধষ) : ঐধহ ঈযর ঈযবহ (ঞচঊ) ্ ণধহম খবব (ঞচঊ) নবধঃ গবষরংধ ইবশরৎড়াধ (টতই) ্ খঁপরধহধ জধনরহবং (টঝঅ) ৬-১, ৬-৩

চূড়ান্ত পদক তালিকা :

ক্রমিক দেশ চ্যম্পিয়ন রানার আপ মোট
১। চাইনিজ তাইপে বালিকা একক, বালিকা দ্বৈত, বালক দ্বৈত বালক একক ৪
২। গ্রেট বৃটেন বালক একক – ১
৩। ভারত – বালক দ্বৈত ১
৩। উজবেকিস্তান – বালিকা দ্বৈত ১

খেলা শেষে প্রতিযোগিতার বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে ফেডারেশনের সহ-সভাপতি জনাব মোহাম্মদ আলী দ্বীন, সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট ডিরেক্টর জনাব মো: আব্দুর রহমান উল্লেখ্য প্রতিযোগিতায় ২২ টি দেশ : অষ্ট্রেলিয়া, কানাডা, চায়না, মিশর, যুক্তরাজ্য, হংকং, ইন্দোনেশিয়া, ভারত, জাপান, কাজাখস্তান, লিথুয়ানিয়া, মালয়েশিয়া, মেক্সিকো, ফিলিপাইনস, সিংগাপুর, শ্রীলংকা, সিরিয়া, থাইল্যান্ড, চাইনিজ তাইপে, যুক্তরাষ্ট্র, উজবেকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ থেকে মোট ৯৪ জন খেলোয়াড় (৬৪ জন বালক ও ৩০ জন বালিকা) অংশগ্রহন করছে। খেলোয়াড়গণ ঢাকার প্রতিযোগিতার পর রাজশাহীতে অনুষ্ঠিতব্য ‘রাজশাহী আন্তর্জঅতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতা ২০১৩, গ্রুপ-৫’ এ অংশগ্রহন করবে।