জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন

ঢাকা, ডিসেম্বর ০১, প্রেস বিজ্ঞপ্তি: নির্বাচন কমিশনের আদেশ বলবৎ থাকায় যেসব শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি বা সদস্য দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি বা তার মনোনীত ব্যক্তিরা ঐসব শিক্ষা প্রতিষ্ঠানের কোন সভায় বা কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবেন না। তারস্থলে বর্তমানে সংশ্লিষ্ট এলাকার বিভাগীয় কমিশনার/জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসার সেসব প্রতিষ্ঠানের সার্বিক কর্মকাণ্ড তদারকিসহ শিক্ষক-কর্মচারীদের বেতনভাতাদির বিলে স্বাক্ষর/প্রতিস্বাক্ষর করবেন।

আজ শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারী করা হয়েছে। শিক্ষা সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন।

উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী কোনো শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদে পূর্বে সভাপতি বা সদস্য হিসেবে নির্বাচিত বা মনোনীত হয়ে থাকলে বা তার কর্তৃক কোন মনোনয়ন প্রদত্ত হয়ে থাকলে নির্বাচন পূর্ব সময়ে তিনি বা তার মনোনীত ব্যক্তি উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের কোন সভায় সভাপতিত্ব বা অংশগ্রহণ করবেন না অথবা উক্ত প্রতিষ্ঠানের কোন কাজে জড়িত হবেন না বলে নির্বাচন কমিশন এক এসআরও জারী করেছে।

গত ২৪ নভেম্বর ২০১৩ তারিখে নির্বাচন কমিশনের জারীকৃত এসআরও নং -৩৫৯-আইন/২০১৩ এর সংশোধিত প্রজ্ঞাপনের ১৪(৪) অনুচ্ছেদ দেখা যেতে পারে।