অ্যাটর্নি জেনারেলের ছেলে সাংবাদিক সুমন মাহবুবকে হত্যার হুমকি

পিটিবিনিউজ২৪.কম ;

রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের ছেলে সাংবাদিক সুমন মাহবুবকে হত্যার হুমকি দিয়ে প্রতীকি কাফনের কাপড় পাঠিয়েছে দুর্বৃত্তরা। ডাকযোগে পাঠানো হুমকি সংবলিত চিঠি ও এক টুকরো

কাফনের কাপড় আজ রোববার দুপুরে সুমনের হস্তগত হয়েছে। এ ঘটনায় প্রশাসনের কাছে জীবনের নিরাপত্তা চেয়ে ও ঘটনার বর্ণনা দিয়ে রাজধানীর উত্তরা (পশ্চিম) থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

প্রসঙ্গত, কয়েক দিন আগে অ্যাটর্নি জেনারেলের মেয়েকে হত্যার হুমকি দেয় অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা। এর কয়েক মাস আগে হুমকি দেয়া হয় মাহবুবে আলমকেও।

অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ২৪.কম এর জ্যেষ্ঠ প্রতিবেদক ও অ্যাটর্নি জেনারেলের ছেলে সুমন মাহবুব জানান, রোববার দুপুরে তিনি কম্পিউটারে কম্পোজ করা ওই চিঠি হাতে পান। তিনি বিডিনিউজের প্রধানমন্ত্রীর কার্যালয় ও সংসদ বিষয়ক প্রতিবেদক হিসেবে দীর্ঘদিন কর্মরত আছেন।

সুমন বলেন, “বেলা ১২টার দিকে ডাক পিয়ন এসে একটি চিঠি দিয়ে যায়। খাকি রংয়ের খামের ওপরে কাগজ এঁটে কম্পিউটার কম্পোজ করে ঠিকানা লেখা ছিল। প্রাপকের নমের জায়গায় ছিল আমার নাম।”

চিঠির সঙ্গে এক টুকরো কাফনের কাপড়ও পাঠানো হয়েছে বলে জানান সুমন।

চিঠিতে বলা রয়েছে, “মাহবুবে আলম-এর ছেলে সুমন মাহবুব- তোর, তোর বউ-ছেলে, বাপ-মা, বোন-বোন জামাই-বোনপোসহ তোর পুরা গুষ্টির মৃত্যুর পরওয়ানা জারি হইয়াছে। পাঠানো কাফনের কাপড় পরে মৃত্যুর জন্য তৈরি থাকিস। ইসলাম রক্ষাকারী দল।”

এর আগে ২২ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেলের মেয়ে শিশির কণাও একই ধরনের একটি চিঠি পান। ওই চিঠিতেও প্রেরক হিসাবে ‘ইসলাম রক্ষাকারী দল’ লেখা ছিল। চিঠি পেয়ে তিনি শাহবাগ থানায় জিডি করেন।