ইসলাম ধর্ম জামায়াত ইসলাম এর কাছে জিম্মি থাকতে পারে না

ঢাকা, ২৬ নভেম্বর, প্রেস বিজ্ঞপ্তি:রেলপথ ও ধর্মবিষয়ক মন্ত্রনালয়য়ের মাননীয় মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন, মওদুদী দর্শনের লোকেরা ধর্মকে নিয়ে মিথ্যা কথা বলে, তারা ধর্মকে অপব্যাখ্যা করে। ইসলাম ধর্ম জামায়াত ইসলাম এর কাছে জিম্মি থাকতে পারে না। ধর্ম কোনো রাজনৈতিক দলের হতে পারে না। জামায়াত আর আলেম কখনো এক হতে পারে না। সত্যিকারের আলেম তারাই যারা জামায়াত ইসলামের সমর্থক নয়।

আজ (২৬ নভেম্বর, মঙ্গলবার) সকালে রেলপথ ও ধর্মবিষয়ক মন্ত্রনালয়য়ের মাননীয় মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপির আগমন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, জামায়াত ইসলাম সবসময় আলেম সমাজকে বিভ্রান্ত করার চেষ্টা করে। ১৯৭১ সালে জামায়াত ইসলাম স্বাধীনতা যুদ্ধের বিপক্ষে অবস্থান নিয়েছিল। যারা স্বাধীনতাবিরোধী তাদের পক্ষে আলেম সমাজ থাকতে পারে না।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব কাজী হাবিবুল আউয়াল বলেন, ধর্ম মন্ত্রনালয় সরকারের একটি তাৎপর্যপূর্ণ মন্ত্রনালয়। শিক্ষা ও ধর্মীয় মূল্যবোধের চেতনার বিকাশের ক্ষেত্রে ধর্ম মন্ত্রনালয়ের অপিরিসীম গুরুত্ব রয়েছে। জনগনকে ইসলামের প্রকৃত শিক্ষায় শিক্ষিত করা গেলে একটি ঐক্যবদ্ধ জাতি গড়ে তোলা সম্ভব। ইসলাম ধর্ম কোনো বিভেদ সৃষ্টির জন্য তৈরি হয় নি ইসলাম ধর্ম সৃষ্টি হয়েছে মানুষে মানুষে সম্প্রীতি সৃষ্টির জন্য।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, ইসলামের প্রচার প্রসারের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। জাতির পিতার লক্ষ্য বাস্তবায়নে ইসলামিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক হারুনুর রশীদ, ইসলামিক ফাউন্ডেশন কর্মচারী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক ফরিদ আহমেদ প্রমুখ।