গিনেস রেকর্ড অর্জনের প্রস্ততি শেষ করে এনেছে রবি

ঢাকা,১৪ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) – সেনাবাহিনীর সহায়তায় শের-ই-বাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে আজ শনিবার বিশ্বের সবচেয়ে বড় বাংলাদেশের পতাকা তৈরির মহড়া সফলভাবে শেষ করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

শুধুমাত্র সশস্ত্র বাহিনীর ৮ হাজার সে¦চ্ছাসেবীর অংশগ্রহণে মহড়াটি করা হয়েছে। বিশ্বের সবচেয়ে বড় মানব পতাকা তৈরির প্রস্তুতিতে এটিই ছিল চূড়ান্ত পদক্ষেপ। ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবসে সকালে বাংলাদেশ সেনাবাহিনী, স্কুল শিক্ষার্থী ও সাধারণ মানুষের অংশগ্রহণে প্রায় ৩০ হাজার স্বেচ্ছাসেবীদের নিয়ে পতাকাটি তৈরি হবে। স্বেচ্ছাসেবীদের বেশিরভাগই তরুণ ও আগ্রহী পেশাজীবী।

মহান বিজয় দিবসে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় শের-ই-বাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১৬ ডিসেম্বর সকাল থেকে প্রায় ৩০ হাজার স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণে পতাকা তৈরির এ পদক্ষেপ হাতে নিয়েছে রবি যা হবে একটি বিশ্ব রেকর্ড গড়বে। এ আয়োজনের মূল উদ্দেশ্য শুধু বিজয় দিবস উদযাপন নয় বরং বিশ্বের সামনে বাংলাদেশের মানুষের আত্মশক্তি ও ঐক্য তুলে ধরার একটি অনন্য প্রয়াস।

এ অনুষ্ঠানের সফল আয়োজন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে বাংলাদেশের নাম সুপ্রতিষ্ঠিত করবে। এর আগে ২০১২ সালে পাকিস্তানের লাহোরে জাতীয় হকি স্টেডিয়ামে পাঞ্জাব ইয়ুথ ফেস্টিভাল উপলক্ষ্যে ২৪ হাজার ২০০ লোকের অংশগ্রহণে সবচেয়ে বড় জাতীয় পতাকা তৈরি করা হয়েছিল। তারা তাদের হাতে থাকা প্লেকার্ডটি একত্রে উপরে তুলে পাকিস্তানের জাতীয় পতাকার রূপ দিয়েছিলেন।

পদক্ষেপটি দেখার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির অনুমোদিত একজন পর্যবেক্ষক উপস্থিত থাকবেন। আয়োজনটি সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর প্রমাণ হিসাবে সংশ্লিষ্ট সকল তথ্য ও ছবি গিনেস ওয়ার্র্ল্ড রেকর্ড কমিটির কাছে পাঠিয়ে দেয়া হবে।