চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দর সমূহকে ০২ (দুই) নম্বর দূরবর্তী হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঢাকা, ২৫ নভেম্বর,(nsnewswire) — দক্ষিণপূূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগড়ব এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ”লেহার” সামান্য পশ্চিম দিকে সরে গিয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ সন্ধ্যা ০৬টায় (২৫ নভেম্বর, ২০১৩ইং) চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১১৪০ কি:মি: দক্ষিণে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১০৫০ কি:মি: দক্ষিণে এবং মংলা সমুদ্রবন্দর থেকে ১১৬৫ কি:মি: দক্ষিণ-দক্ষিণপূূর্বে অবস্থান করছিল (১২.০০ উত্তর অক্ষাংশ এবং ৯১.৫০ পূর্ব দ্রাঘিমাংশ)।উত্তরপশ্চিম এটি আরও ঘণীভূত হয়ে পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।
ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কি:মি: এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৯০ কি:মি: যা দমকা অথবা ঝড়োহাওয়ার আকারে ১১০ কি:মি: পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটে সাগর খুবই উত্তাল রয়েছে।
চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দর সমূহকে ০২ (দুই) নম্বর পুনঃ ০২ (দুই) নম্বর দূরবর্তী হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে এবং সেইসাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করার জন্য বলা হচ্ছে। Source :National Disaster Response Coordination Centre.