জোহরা তাজউদ্দিন এর মৃত্যুতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবের শোকবার্তা

ঢাকা,২০ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও এদেশের স্বনামধন্য রাজনীতিবিদ স্বাধীনতাযুদ্ধকালীন প্রবাসী সরকারের প্রধানমন্ত্রী মরহুম তাজউদ্দিন আহমেদ এর সহধর্মীনি সৈয়দা জোহরা তাজউদ্দিন আজ রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবাণীতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, “মরহুমা সৈয়দা জোহরা তাজউদ্দিন এর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও মর্মাহত।” তিনি বলেন, “মরহুমা সৈয়দা জোহরা তাজউদ্দিন একজন বিজ্ঞ ও আপদমস্তক রাজনীতিবিদ। রাজনীতিবিদ হিসেবে বিভিন্ন সময় নানা ঘাত প্রতিঘাত অতিক্রম করে নিজেকে জাতীয় অঙ্গনে সুপ্রতিষ্ঠিত করেছিলেন।

স্বামীর ন্যায় তিনি একজন বিজ্ঞ রাজনীতিক হিসেবে সর্বমহলে সমাদৃত ছিলেন। মির্জা আলমগীর বলেন, গণতান্ত্রিক অধিকারের নিশ্চয়তা, দেশের স্বকীয়তা ও সার্বভৌমত্ব রক্ষার অবিচল অঙ্গীকার ছিল মরহুমা সৈয়দা জোহরা তাজউদ্দিনের রাজনীতির মূল প্রতিপাদ্য। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের একজন অন্যতম বলিষ্ঠ সংগঠক হিসেবে মরহুমা জোহরা তাজউদ্দিনের ভূমিকা ছিল অত্যন্ত প্রশংসনীয় ও গৌরবময়।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুমা সৈয়দা জোহরা তাজউদ্দিন এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। প্রেস বিজ্ঞপ্তি.