তারানকো’র উপস্থিতিতে আওয়ামী লীগ ও বিএনপি’র নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক

ঢাকা, ১০ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — আজ জাতিসংঘের বিশেষ দূত অস্কার ফার্নোন্দেজ তারানকো’র উপস্থিতিতে বাংলাদেশ আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। বৈঠকে আওয়ামী লীগের প থেকে হরতাল, অবরোধ, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস, বাস পুড়ে মানুষ হত্যা, বোমাবাজি, জানমালের নিরাপত্তাহীনতা, হত্যা, নাশকতা বন্ধ করে সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আহ্বান জানানো হয়।
বিএনপি’র প থেকে তাদের আটককৃত নেতা-কর্মীদের মুক্তির দাবি করা হয়। আওয়ামী লীগের প থেকে পুনরায় বলা হয়, এই সমস্ত হত্যা, হরতাল, অবরোধ, শিা ব্যবস্থা ধ্বংস, রেললাইন উপড়ে ফেলাসহ রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস, বাস পুড়ে মানুষ হত্যা, বোমাবাজি ও জানমালের নিরাপত্তাহীনতাসহ সকল প্রকার নাশকতামূলক কর্মকাণ্ড বন্ধ করলেই আটককৃতদের মুক্তি এবং আলোচনার অর্থবহ পরিবেশ সৃষ্টি হবে। এই ধরনের নৈরাজ্য বন্ধ না করলে আলোচনা কখনই অর্থবহ হবে না।
বিএনপির প থেকে বৈঠকে নির্বাচনকালীন সরকারের বিষয়টি উত্থাপন করা হয়। আওয়ামী লীগের প থেকে বলা হয়, হরতাল, অবরোধ সকল নাশকতামূলক কর্মকাণ্ড বন্ধ করলেই নির্বাচনকালীন সরকারসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা করা হবে।
বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আমির হোসেন আমু এমপি, তোফায়েল আহমেদ এমপি, সৈয়দ আশরাফুল ইসলাম এমপি ও ড. গওহর রিজভী এবং বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান ও ড. শমসের মবিন চৌধুরী প্রমুখ।

কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক
আগামীকাল ১১ ডিসেম্বর ২০১৩ বুধবার সকাল ১১টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে (বাড়ি ৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা) কেন্দ্রীয় ১৪ দলের এক বৈঠক অনুষ্ঠিত হবে।
উক্ত বৈঠকে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিক বন্ধুদের উপস্থিত থেকে সংবাদ সংগ্রহের জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগ
প্রেস বিজ্ঞপ্তি