ত্বকী হত্যা: প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ২১ বিশিষ্ট নাগরিক বিবৃতি

ঢাকা, ডিসেম্বর ০১, প্রেস বিজ্ঞপ্তি: তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার সকল অপরাধীদের আইনের আওতায় আনতে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে দেশের ২১ জন বুদ্ধিজীবী ও বিশিষ্ট নাগরিক আজ এক বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে তাঁরা উল্লেখ করেন, ‘মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীকে গত ৬ মার্চ নৃশংস ভাবে হত্যা করা হয়েছে। সম্ভাবনাময় একিশোরের মৃত্যু গোটা জাতিকে আলোড়িত করেছে, করেছে স্তম্ভিত ও মর্মাহত। এমনি হত্যাকান্ড সমাজের অভ্যন্তরে লুকিয়েথাকা বর্বর অপশক্তির বিস্তারেরই বহিঃপ্রকাশ। মৃত্যুর পর প্রায় নয়মাস অতিবাহিত হতে চললেও এহত্যার সাথে যুক্ত সকল অপরাধীরা এখনো যেমনি আইনের আওতায় আসেনি; অপরদিকে তদন্তকাজও চলছে ধীর গতিতে।
সম্প্রতি আদালতে এক ঘাতকের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উঠেএসেছে নারায়ণগঞ্জের একটি বিশেষ পরিবার ও তাদের অনুসারিরা ত্বকীকে নির্মম ভাবে হত্যা করেছে। আমরা ন্যায়বিচার ও আইনেরশাসন অক্ষুন্ন রাখার লক্ষ্যে সকল অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সুবিচার নিশ্চিৎ করতে নির্দেশ দানের জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দাবি জানাচ্ছি।’
বিবৃতিতে স্বাক্ষর করেন, অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, কামাল লোহানী, ড.সনজীদা খাতুন, অধ্যাপক হাসান আজিজুল হক, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, ড. বদিউল আলম মজুমদার, সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, এড. সুলতানা কামাল, ড. হায়াৎ মামুদ, অধ্যাপক য়তীন সরকার, ড. শাহদীন মালিক, অধ্যাপক শফি আহমেদ, ড. মালেকা বেগম, আয়েশা খানম, ডা. সারোয়ার আলী, মামুনুর রশীদ, মফিদুল হক, অধ্যাপক আনু মুহাম্মদ ও অধ্যাপক এম. এম. আকাশ ।