দশম জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সশস্ত্র বাহিনী মোতায়েন : আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর

ঢাকা, ২৬ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — দশম জাতীয় সংসদ নির্বাচন ২০১৪ সুষ্ঠূ, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সচিবালয়ের অনুরোধের প্রেক্ষিতে ‘ইন এইড টু দি সিভিল পাওয়ার’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সারাদেশে স্ট্রাইকিং ফোর্স হিসেবে ২৬ ডিসেম্বর ২০১৩ হতে ০৯ জানুয়ারি ২০১৪ তারিখ পর্যন্ত সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে।

সশস্ত্র বাহিনী প্রাথমিকভাবে জেলা পর্যায়ে প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন করবে এবং পরবর্তীতে প্রয়োজন সাপেক্ষে রিটার্নিং অফিসারের সাথে সমন্বয় করতঃ উপজেলা/থানা এবং মেট্রোপলিটন এলাকার নোডাল পয়েন্ট (Nodal Point) সমূহে দায়িত্ব পালন করবে।

দশম জাতীয় সংসদ নির্বাচন ২০১৪ সুষ্ঠুভাবে সম্পাদনের নিমিত্তে গুরুত্বপূর্ণ সড়ক/মহাসড়কসমূহে নিরাপদ যান চলাচল এবং স্বাভাবিক আইন-শৃংখলা বজায় রাখতে সশস্ত্র বাহিনী নির্বাচন কমিশন এবং বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান করবে।

দশম জাতীয় সংসদ নির্বাচন ২০১৪ সুষ্ঠুভাবে সম্পাদনের নিমিত্তে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে সশস্ত্র বাহিনী বিভাগে কেন্দ্রীয় সমন্বয় সেল স্থাপন করা হয়েছে। উক্ত সেল হতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের মাধ্যমে নিয়মিতভাবে সশস্ত্র বাহিনীর কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করা হবে। ISPR Press Release