নাসিম-এর গাড়ি বহরে ককটেল নিেেপর ঘটনার তীব্র নিন্দা , প্রতিবাদ

ঢাকা, জানুয়ারি ৩, (এনএসনিউজওয়্যার) — কেন্দ্রীয় ১৪ দলের নেতৃবৃন্দ এক বিবৃতিতে, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র জনাব মোহাম্মদ নাসিম-এর গাড়ি বহরে গতকাল রাজশাহীর চারঘাটে বিএনপি-জামাতিদের ককটেল নিেেপর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতা অব্যাহত রাখতে ঘোষিত তফসিল অনুযায়ী দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের কোন বিকল্প নেই। অথচ দুর্ভাগ্যজনকভাবে বিএনপি-জামাতিরা গণতন্ত্রের নামাবলি গায়ে দিয়ে এক সর্বগ্রাসী, সর্বনাশা তথাকথিত অবরোধ নামক গণবিরোধী কর্মসূচি দিয়ে নাগরিক জীবনকে এক অসহনীয় দুর্ভোগে নিপতিত করেছে।
এই অপশক্তি নজিরবিহীন সহিংস, নিষ্ঠুর, নাশকতার হাত থেকে কোন শ্রেণী পেশার মানুষই রেহাই পাচ্ছে না। তাদের শ্রেণী ও গোষ্ঠী স্বার্থ রার জন্য দেশ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। হত্যা, সন্ত্রাস, অগ্নিসংযোগ, বোমাবাজির মধ্য দিয়ে তাদের হীন কুমনোবৃত্তির বহির্প্রকাশ ঘটাচ্ছে। আমরা স্বাধীনতা প্রিয় গণতন্ত্রকামী অসাম্প্রদায়িক গণতান্ত্রিক, প্রগতিশীল সকল ব্যক্তি, প্রতিষ্ঠান, সংগঠনসমূহের কাছে আহ্বান জানাই মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে ঊর্ধ্বে তুলে ধরে এই সাম্প্রদায়িক জাতিদ্রোহী গোষ্ঠীকে রুঁখে দাঁড়ান।
পরিশেষে নেতৃবৃন্দ সরকারকে জনগণের জানমালের নিরাপত্তা বিধান ও সাংবিধানিক দায়িত্ব পালনে আরো কঠোর আইনানুগ পদপে গ্রহণের দাবি জানান। একই সাথে এই ন্যক্কারজনক ঘটনাসহ অন্যান্য সহিংস ঘটনাবলির সুষ্ঠু তদন্ত সাপেে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের আহ্বান জানান।

বিবৃতিদাতাগণ হলেন, সর্বজনাব সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, আনিসুর রহমান মল্লিক, সাধারণ সম্পাদক, বাংলাদেশের ওযার্কার্স পার্টি, শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক, জাতীয় সমাজতান্ত্রিক দল, কমরেড দিলীপ বড়–য়া, সাধারণ সম্পাদক, বাংলাদেশের সাম্যবাদী দল, ডা. ওয়াজেদুল ইসলাম খান, আহ্বায়ক, বাংলাদেশের কমিউনিস্ট কেন্দ্র, নূরুর রহমান সেলিম, সাধারণ সম্পাদক, গণতন্ত্রী পার্টি, ইসমাইল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক, ন্যাশনাল আওয়ামী পার্টি, আলজ্ব আবদুস সামাদ, সভাপতি, গণআজাদী লীগ, জাকির হোসেন, সাধারণ সম্পাদক, গণতান্ত্রিক মজদুর পার্টি, রেজাউর রশিদ খান, আহ্বায়ক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল।
প্রেস বিজ্ঞপ্তি