পরপর পঞ্চম বার বিশ্বের নেতৃস্থানীয় এয়ারলাইন-এর সম্মান অর্জন করলো ইতিহাদ এয়ারওয়েজ

ঢাকা, ৯ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বিমান পরিবহণ সংস্থা ইতিহাদ এয়ারওয়েজ, অবিস্মরনীয় সাফল্যের চিহ্ন হিসেবে অর্জন করলো ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড। এবছরসহ পরপর পাঁচ বছর এই অ্যাওয়ার্ড অর্জন করলেন তারা।

১৯৯৩ সালে প্রতিষ্ঠিত ‘দি ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড’ বিশ্বব্যাপী ১৭১টি দেশের ট্রাভেল পেশাদারদের ভোটের মাধ্যমে স্বীকৃতি পেয়েছে। ওয়াল স্ট্রিট জার্নাল এই অ্যাওয়ার্ডকে “ট্রাভেল শিল্প খাতের অস্কার” হিসেবে আখ্যায়িত করেছে।

ইতিহাদ এয়ারওয়েজের সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস হোগান বলেন- “এই অর্জন আমাদের জন্য আবারো বয়ে এনছে ব্যাপক সম্মান। ট্রাভেল শিল্প খাতের বিপুল সংখ্যক এয়ার লাইনের মধ্যে মাত্র তিনটি এয়ার লাইন এই সম্মান অর্জন করেছেন, যার একটি হতে পেরে আমরা অত্যšশ আনন্দিত এবং উচ্ছ্বসিত। পাশাপাশি দশ বছর ধরে সাফল্যের সাথে আমরা যে কার্যক্রম পরিচালনা করছি তারই প্রতিক আমাদের এই অর্জন।”

তিনি আরো বলেন- “ইতিহাদ এয়ারওয়েজ-এর ক্রমাগত সফলতা এবং ধারাবাহিকভাবে উচ্চ মানের সেবা প্রদানের প্রতি যে মনোযোগ তাই মূলত স্বীকৃতি পেয়েছে এই অ্যাওয়ার্ড-এর মাধ্যমে।”

২০১৩ সালে এই বিমান পরিবহণ সংস্থাটি তার ডায়মন্ড ফার্স্ট ক্লাসের যাত্রীদের জন্য প্রথম শ্রেনীর শেফের প্রতিশ্রুতি নিয়ে আসে, পাশাপাশি এনে দেয় ওয়াই-ফাই ইন্টারনেট, মোবাইল টেলিফোন সংযোগ এবং লাইভ টেলিভিশন দেখার সুযোগ। এছাড়াও প্যারিস এবং ওয়াশিংটনে উন্মুক্ত বিলাসবহুল ফার্স্ট ও বিজনেস ক্লাস লাউঞ্জ এবং ভ্রমণকারী পরিবারের শিশুদের সহায়তার জন্য ফ্লাইং ন্যানি সার্ভিস ইতিহাদ এয়ারওয়েজে যোগ করেছে নতুন মাত্রা।

ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস-এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি গ্রাহম ই. কুকি বলেন- “ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস সব সময় বিশ্বের সেরা ভ্রমণ এবং পর্যটন সংস্থাকেই পুরস্কৃত করে আসছে। মাত্র দশ বছরে ইতিহাদ এয়ারওয়েজ অসাধারণ প্রবৃদ্ধি ঘটিয়েছে এবং বিকাশলাভ করেছে। এই নিয়ে পরপর

পাঁচ বছর বিশ্বের নেতৃস্থানীয় বিমান পরিবহণ সংস্থার খেতাব জয় করলো এই বিমান পরিবহণ সংস্থাটি- এটি তাদের বিশাল কৃতিত্বের স্বাক্ষর বহন করে। পাশাপাশি ইতিহাদ এয়ারওয়েজ ফার্স্ট ক্লাস এবং এয়ারলাইন কেবিন ক্রুর ক্ষেত্রে নেতৃত্বের দাবিদার। আবারো এই সাফল্য অর্জনের জন্য আমি ইতিহাদ এয়ারওয়েজকে জানাই অভিনন্দন ।”

ছবি ক্যাপশন:

ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড-এ ইতিহাদ এয়ারওয়েজের সাফল্য উদ্যাপন করছেন (বাম থেকে ডানে সবাই ইতিহাদ এয়ারওয়েজের) ফিওনা মরিসন, ভাইস প্রেসিডেন্ট গেস্ট এক্সপেরিয়েন্স; পিটার বাউমগার্টনার, চিফ কমার্শিয়াল অফিসার; অব্রে টাইডট, ভাইস প্রেসিডেন্ট গেস্ট সার্ভিসেস এবং আহমেদ আল সাওয়ালহি, গ্রাজুয়েট ম্যানেজার।