বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ

 

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ

ঢাকা, ১৭ নভেম্বর, প্রেস বিজ্ঞপ্তি:বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু রিমান্ড অবস্থায় গুরুতর অসুস্থ হওয়া এবং জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবকে আজ সম্পূর্ণ অন্যায়ভাবে পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমরা মনে করি, অবৈধ সরকার জনসমর্থন হারিয়ে এখন পুলিশ আর দলীয় ক্যাডারদের উপর ভর করেছে। ক্ষমতায় থেকে একতরফা নীলনকশার নির্বাচন করাই তাদের লক্ষ্য। এ কারণে বিরোধী দলকে রাজপথের আন্দোলন থেকে দূরে রাখতে নেতা-কর্মীদের ওপর গুলিবর্ষণ করে হত্যা, জখম, বানোয়াট মামলা দায়ের, গ্রেফতার এবং রিমান্ডের নামে অবর্ণনীয় নির্যাতন চালানো হচ্ছে। বিরোধী দলের উপর সারাদেশে সরকার কর্তৃক নির্যাতনের যে স্টীমরোলার চলছে তারই ধারাবাহিকতায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপুকে রিমান্ডে নেয়া হয়। সেখানে গুরুতর অসুস্থ হলে তাকে পুলিশ হাসপাতালে ভর্ত্তি করা হয়। রিমান্ডে নিয়ে সপুর ওপর কি ধরণের নির্যাতন চালানো হয়েছে-সেটি আজ সবার প্রশ্ন। আমরা আশঙ্কা করছি সপুর ওপর অমানবিক নির্যাতন চালিয়ে তাকে গুরুতর অসুস্থ করা হয়েছে। সপু উচ্চ রক্তচাপ ও উচ্চ মাত্রার ডায়াবেটিসে আক্রান্ত রোগী হওয়া সত্বেও তাকে উন্নত চিকিৎসার জন্য তাকে এখনও কোন ভাল হাসপাতালে নেয়া হচ্ছেনা। আমরা মীর সরফত আলী সপুকে অবিলম্বে পিজি হাসপাতালে ভর্ত্তি করে তার উন্নত চিকিৎসা নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি। এছাড়া তরুণদের চলমান আন্দোলনে অংশগ্রহণ থেকে বিরত রাখার জন্য ছাত্রদল সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবকে পুুলিশ গ্রেফতার করেছে। আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী এবং দলীয় ক্যডারদের রাস্তায় নামিয়ে চিরকাল ক্ষমতা কুক্ষিগত রাখার জন্য সন্ত্রাসী কর্মকান্ড এদেশের মানুষ আর বরদাশ্ত করবে না। সারাদেশের মানুষ সরকারের সকল অগণতান্ত্রিক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এখন রাস্তায় নেমে এসেছে। নির্দলীয় সরকার দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরে যাবে না।”

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব অবিলম্বে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপুকে উন্নত চিকিৎসা প্রদানের জন্য উন্নত হাসপাতালে ভর্ত্তি ও রিমান্ড বাতিল এবং ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবকে