বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ

ঢাকা,২০ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — আজ টাঙ্গাইল জেলাধীন সদর উপজেলার দোন্যা ইউনিয়ন পরিষদের তিন বারের সফল চেয়ারম্যান ও বিএনপি নেতা রফিকুল ইসলাম ফারুককে ফজরের নামাজের পর মসজিদ থেকে বাড়ি ফেরার পথে আওয়ামী সন্ত্রাসীরা গুলি করে নির্মমভাবে হত্যা করেছে।

এছাড়া গতকাল বৃহস্পতিবার ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা বিএনপি অফিস এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উপজেলা যুগ্ম আহবায়ক সরদার খুররমের বাড়ি ও ২০ টি দোকানে আওয়ামী লীগ সন্ত্রাসীরা ভাংচুর ও অগ্নিসংযোগ ঘটায়। এ ধরণের পৈশাচিক ও ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতন্ত্রের সমস্ত শর্তকে পদদলিত করে সারাদেশে এক বিভিষিকাময় সন্ত্রাসী রাজত্ব কায়েম করেছে বর্তমান আওয়ামী সরকার। তারা মানুষ খুন এবং বিরোধী দলের যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, হত্যা, গুম, মিথ্যা মামলা দায়ের, রিমান্ডের নামে নির্যাতন, বাড়িঘরে অগ্নিসংযোগ ও দখল সন্ত্রাসের রাজত্ব কায়েমে মরিয়া হয়ে উঠেছে। আর তাদের সেই সন্ত্রাসী কর্মকান্ডের ধারাতেই আজ টাঙ্গাইল জেলাধীন সদর উপজেলার দোন্যা ইউনিয়ন পরিষদের তিন বারের সফল চেয়ারম্যান ও বিএনপি নেতা রফিকুল ইসলাম ফারুককে গুলি করে নির্দয়ভাবে হত্যা এবং গতকাল ময়মনসিংহের গফরগাঁও উপজেলা বিএনপি কার্যালয়, স্বেচ্ছাসেবক দলের উপজেলা যুগ্ম আহবায়ক সরদার খুররমের বাড়ি ও ২০ টি দোকান ভাংচুর এবং অগ্নিসংযোগ করেছে।

তিনি বলেন, সরকার সন্ত্রাস ও নিজেদের আয়োজনে সাজানো নির্বাচনের মাধ্যমে দীর্ঘকাল ক্ষমতায় থাকার যে নীল নকশা তৈরী করেছে তাতে রাষ্ট্রের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং মানুষের মৌলিক অধিকার আজ চরম হুমকির সম্মুক্ষিণ। বর্তমান আওয়ামী সরকারের সন্ত্রাসী থাবা থেকে দেশকে রক্ষা করতে হলে এখনই কঠিন ও দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উল্লেখ করেন।

আজ টাঙ্গাইল জেলাধীন সদর উপজেলার দোন্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা রফিকুল ইসলাম ফারুককে হত্যা এবং গতকাল ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় বিএনপি কার্যালয় ও স্বেচ্ছাসেবক দল নেতা সরদার খুররমের বাড়ি সহ ২০ টি দোকান ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।