বিএনপি নেতাদের তালিকা করছেন প্রধানমন্ত্রী

ঢাকা, ২৫ নভেম্বর, প্রেস বিজ্ঞপ্তি (ধানের শীষ সমর্থক ফোরাম): জোটকে নির্বাচনের বাইরে রাখতে বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের গ্রেপ্তারের জন্য প্রধানমন্ত্রী লিস্ট তৈরি করছেন বলে মন্তব্য করেছেন বিরোধী দলের চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে ধানের শীষ সমর্থক ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘জাতীয় নেতৃবৃন্দের নি:শর্ত মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে’ প্রতিবাদ ও নাগরিক সমাবেশে তিনি এই মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে জয়নাল আবদিন ফারুক বলেন, বিএনপির আন্দোলন দমাতে এবং ১৮ দলীয় জোটকে নির্বাচনের বাইরে রাখতে সাজানো ও মিথ্যা মামলায় নেতৃবৃন্দদের গ্রেফতার করার জন্য আপনি বেআইনিভাবে লিস্ট তৈরি করছেন। কিন্তু আমি আপনাকে বলতে চাই বিএনপির আন্দোলন মামলা দিয়ে দমন করা যাবে না বরঞ্চ আপনি আমাদের বলেন কখন,কোন সময় কোন থানায় আমাদের যেতে হবে। আমরা যেতে প্রস্তুত, কারণ, আপনার পুলিশ আমাদের বাসায় যেয়ে শিশুদের সামনেই বয়োজ্যেষ্ঠ নেতাদের ধরে আনছে। নির্বাচন কমিশনারদের অনভিজ্ঞ উল্লেখ করে তিনি বলেন, এই নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা করার ক্ষমতা নাই, যদি থাকতো তাহলে রাস্তা থেকে কুড়িয়ে এনে বিএনএফ’র মতো দলকে নিবন্ধন দিতো না। তাই অনভিজ্ঞ নির্বাচন কমিশনারদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। নির্বাচনের তফসিল ঘোষণা প্রসঙ্গে নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে ফারুক বলেন, আপনারা কেন তফসিল ঘোষণা করছেন না সেটা আমরা ভালো করেই জানি। কারণ প্রধানমন্ত্রী হুকুম না দেয়া পর্যন্ত আপনারা এই বিষয়ে কিছুই করতে পারবে না। কিন্তু আমরা বলতে চাই, বিএনপিকে বাদ দিয়ে তফসিল ঘোষণা করা হলে তারপর থেকেই সারা দেশে হরতাল-অবরোধ-অসহযোগের ডাক দিয়ে দেশ অচল করে ফেলা হবে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি আরো বলেন, সংলাপ ও সমঝোতার জন্য বিরোধী দলের নেত্রী আপনাকে সময় দিয়েছে আর এটা যদি আপনি বেগম খালেদা জিয়ার দুর্বলতা ভাবেন তাহলে আপনি এখনও বোকার স্বর্গে বাস করছেন। কারণ বিএনপি এরশাদের দল নয়।

আয়োজক সংগঠনের সভাপতি মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রতিবাদ ও নাগরিক সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মো. রহমতুল্লাহ, জিয়া সেনা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুর হোসেন ঈসা, ধানের শীর্ষক সমর্থক ফোরামের সাধারণ সম্পাদক এম.এ কাইয়ুম, সহ সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক শেখ শরীফ কাউসার। সভা পরিচালনা করেন এবিএম আবুল কালাম রিপন।