বিজয় দিবসে গিনেস রেকর্ডের পদক্ষেপ নিয়েছে রবি

ঢাকা, ৯ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — মহান বিজয় দিবসে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় বিশ্বের সবচেয়ে বড় পতাকা তৈরির ঘোষণা দিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

শেরে বাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১৬ ডিসেম্বর সকাল হতে প্রায় ৩০ হাজার স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণে পতাকা তৈরির এ অবিস্মরণীয় কাজটি শুরু হবে।

প্রত্যেকের হাতে একটি রঙিনর প্ল্যাকার্ড থাকবে এবং ৩০ হাজার লোক একত্রে বিশ্বের সবচেয়ে বড় পতাকাটি তৈরি করবে যা সফল হলে একটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের দাবিদার হবে। এ আয়োজনের মূল উদ্দেশ্য শুধু বিজয় দিবস উদযাপন নয় বরং বিশ্বের সামনে বাংলাদেশের মানুষের আত্মশক্তি ও ঐক্য তুলে ধরার একটি অনন্য প্রয়াস।

এ অনুষ্ঠানের সফল আয়োজন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে বাংলাদেশের নাম সুপ্রতিষ্ঠিত করবে। এর আগে ২০১২ সালে পাকিস্তানের লাহোরে জাতীয় হকি স্টেডিয়ামে পাঞ্জাব ইয়ুথ ফেস্টিভাল উপলক্ষ্যে ২৪ হাজার ২০০ লোকের অংশগ্রহণে সবচেয়ে বড় জাতীয় পতাকা তৈরি করা হয়েছিল। তারা তাদের হাতে থাকা প্লেকার্ডটি একত্রে উপরে তুলে পাকিস্তানের জাতীয় পতাকার রূপ দিয়েছিলেন।

পদক্ষেপটি দেখার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কমিটির অনুমোদিত একজন পর্যবেক্ষক উপস্থিত থাকবেন। আয়োজনটি সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর প্রমাণ হিসাবে সংশ্লিষ্ট সকল তথ্য ও ছবি গিনেস ওয়ার্র্ল্ড রেকর্ড কমিটির কাছে পাঠিয়ে দেয়া হবে।

আয়োজনটি বাস্তবায়নে সার্বিক সহযোগিতার জন্য সংবাদ সম্মেলনে উপস্থিত প্রধান অতিথি মেজর জেনারেল চৌধুরি হাসান সোহরাওয়ার্দী, বীর বিক্রম, এনডিসি, পিএসসি, নবম পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, সাভার এরিয়া এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তাদের ধন্যবাদ জানান রবির চিফ ফিন্যান্সিয়াল অফিসার মাহতাব উদ্দিন আহমেদ। তিনি বলেন, “এ আয়োজনের মাধ্যমে আমরা বিশ্বকে দেখিয়ে দিতে চাই সকল সীমাবদ্ধতা সত্ত্বেও আমরা সুশৃঙ্খল ও ঐক্যবদ্ধ। আপন শক্তির বলে গর্বিত এই জাতি তাদের জাতীয় পতাকাকে তুলে ধরছে বিশ্বের যা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

সংবাদ সম্মেলনের রবি’র চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মতিউল ইসলাম নওশাদ, ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ফরিদুর রেজা সাগর, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান এবং রেডিও ফুর্তির ডিরেক্টর ও সিওও মুহাম্মদ রেজাউল হকসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও রবির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।