ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত ৪র্থ আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশীপে রানার আপ হয়েছে বাংলাদেশ

ঢাকা, জানুয়ারি ২, (এনএসনিউজওয়্যার) — ৫টি দেশের অংশ গ্রহনে ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত ৪র্থ আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশীপে রানার আপ হয়েছে বাংলাদেশ। দেশীয় স্বনামধন্য মেডইন বাংলাদেশ খ্যাত প্রতিষ্ঠান ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় সফরকারী বাংলাদেশ দল এবারের এ আন্তর্জাতিক প্রতিযোগিতায় অর্জন করে ১১টি স্বর্ণ, ৯টি রৌপ্য ও ৬টি ব্রোঞ্জসহ মোট ২৬টি পদক। চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ভারত। তারা পেয়েছে ১২৭টি স্বর্ণ, ১৩৩টি রৌপ্য ও ২৯৭টি ব্রোঞ্জ পদক। চ্যাম্পিয়নশীপে তৃতীয় স্থান অধিকার করেছে ভুটান। তাদের অর্জন ৮টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ৮টি ব্রোঞ্জপদক। ৪র্থ হওয়া নেপাল পেয়েছে ৬টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জপদক। আর ৫ম স্থান অধিকারী শ্রীলংকা দল পেয়েছে ৫টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জপদক।

এছাড়া, ৪দিন ব্যাপি অনুষ্ঠিত আন্তর্জাতিক এ কারাতে চ্যাম্পিয়নশীপে টিম কাতা ও কুমিতে ইভেন্টে স্বাগতিক ভারতীয় দল লাভ করে চ্যাম্পিয়ন ট্রফি। রানার আপ ট্রফি পেয়েছে নেপাল এবং তৃতীয় স্থান ট্রফি লাভ করে বাংলাদেশ দল।

সিতো-রিও কারাতে ¯ু‹ল অব ভারতের আয়োজনে অনুষ্ঠিত এবারের ৪র্থ আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশীপে স্বাগতিক ভারত দলের হয়ে ৩৫০জন, বাংলাদেশের ১২জন, ভুটানের ১১জন, নেপালের ৮জন এবং শ্রীলংকা থেকে ৬জন সহ মোট ৩৮৭জন খেলোয়াড় অংশ গ্রহন করে। প্রেস বিজ্ঞপ্তী