মজলুম জননেতা ভাসানীর ৩৭তম মৃত্যুবার্ষিকী পালনে বিএনপি’র কমিটি’ গঠন

ঢাকা, ১৫ নভেম্বর,  প্রেস বিজ্ঞপ্তি : আগামী ১৭ নভেম্বর ২০১৩, রোববার বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৭তম মৃত্যুবার্ষিকী। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে ‘মাওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি’ গঠন করা হয়েছে। বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব তরিকুল ইসলামকে আহবায়ক এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জনাব শামসুজ্জামান দুদুকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট উক্ত কমিটি গঠিত হয়েছে।

‘মাওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি’ এর উদ্যোগে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-আগামীকাল ১৬ নভেম্বর শনিবার, সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা; ১৭ নভেম্বর রোববার সকাল ৭ টায় ঢাকা হতে টাঙ্গাইলের সন্তোষের উদ্দেশ্যে যাত্রা; সকাল ১০ টায় মজলূম জননেতা মাওলানা ভাসানীর মাজার জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ এবং মাজার প্রাঙ্গনে আলোচনা সভা।

উল্লিখিত কর্মসূচিসমূহ সফল করার জন্য ‘মাওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি’ এর সদস্য সচিব জনাব শামসুজ্জামান দুদু বিএনপি এবং এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা-কর্মীকে অনুরোধ জানিয়েছেন।