যুক্তরাষ্ট্র দূতাবাসের বক্তব্য

ঢাকা, ১১ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — “আমরা আগেও বলেছি যে যুক্তরাষ্ট্র বিশ্বাস করে প্রধান দুই দলের জন্য এটা এখন আরো জরুরী হয়ে পড়েছে যে তারা যেন বাংলাদেশী জনগণের কাছে গ্রহণযোগ্য হবে এমন শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠাবের পথ খূঁজে বের করে।সাম্প্রতিক উন্নয়নে আমরা অনুপ্রাণিত এবং আমাদের বিশ্বাস যে সদিচ্ছার মাধ্যমে প্রধান দুই দল এমন একটি নির্বাচন অনুষ্ঠানের পথ খূঁজে বের করতে পারবে যেমনটি বাংলাদেশী জনগণের চাওয়া ও প্রাপ্য।

সহকারি সচিব বিসওয়াল বাংলাদেশে তার সাম্প্রতিক সফরকালে পরিষ্কার করে বলেছিলেন যে সহিংসতা কখনোই গণতান্ত্রিক প্রক্রিয়ার অংশ হতে পারে না, এটা অগ্রহণযোগ্য এবং অবিলম্বে সহিংসতা বন্ধ করতে হবে। বিগত কয়েকদিনের অযৌক্তিক সহিংস ঘটনাবলী বিশেষভাবে নিন্দনীয় কারণ শিশু-কিশোর সহ নির্দোষ মানুষ এই সব বোমা হামলা ও অগ্নিসংযোগের ঘটনার শিকার হয়েছে। এসব ঘটনার জন্য দায়ীদের প্রতি আমরা সহিংসতা বন্ধ করে বাংলাদেশী জনগণকে আতংক ও নিরাপত্তাহীনতা ব্যতীত তাদের দৈনন্দিন কার্যক্রমে ফিরে যাওয়ার সুযোগ দেয়ার জন্য আহবান জানাচ্ছি।

আমরা বিশ্বাস করি সকল দলেরই অবাধে ও শান্তিপূর্ণভাবে নিজের মতামত প্রকাশের সুযোগ থাকতে হবে। এই সুযোগ প্রদান করা সরকারের দায়িত্ব এবং বিরোধীদলের দায়িত্ব হলো শান্তিপূর্ণভাবে এই সুযোগের ব্যবহার করা।”
প্রেস রিলিজ