যোগাযোগমন্ত্রীর সভাপতিত্বে যানবাহন চলাচল সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত

ঢাকা,২২ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — আজ সকালে বিআরটিএ-র সভাকক্ষে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি-র সভাপতিত্বে যানবাহন চলাচল সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

এসময় নৌ-পরিবহন ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী শাজাহান খান উপস্থিত ছিলেন।

সভায় যোগাযোগমন্ত্রী সবরুটে দূরপাল্লার বিআরটিসি বাস চলাচলের জন্য বিআরটিসি-কে নির্দেশ দেন।

এসময় তিনি বেসরকারি পরিবহনের মালিক-শ্রমিকদেরও দূরপাল্লার বাস চলাচলের অনুরোধ করেন। তিনি জানান, সকল যানবাহনের নিরাপত্তার জন্য আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী সহায়তা করবে।

সভায় আন্ত:জেলা পরিবহন চলাচল সুষ্ঠু ও নিরাপদ করার লক্ষ্যে হাইওয়ে পুলিশের ডিআইজিকে প্রধান করে একটি মনিটরিং সেল গঠন করা হয়। মনিটরিং সেলটি যাত্রীদের উদ্বেগ ও শঙ্কা দূর করার জন্য নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে সহযোগিতা করবে। মনিটরিং সেলের অন্যান্য সদস্যগণ হলেন, পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মিলি বিশ্বাস, ডিএমপি-র যুগ্ম কমিশনার (ট্রাফিক), বিআরটিএ-র পরিচালক (ইঞ্জিনিয়ার), বিআরটিসি-র পরিচালক (অপারেশন), র‌্যাব প্রতিনিধি, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি-র মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী এবং বাংলাদেশ সড়ক পরিবহন মালিক ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক রমেশ চন্দ্র ঘোষ।

পরে মন্ত্রী মনিটরিং সেলকে সময় উপযোগি ও বাস্তবসম্মত পদক্ষেপ গ্রহণের পরামর্শ প্রদান করেন। এছাড়া যোগাযোগমন্ত্রী নিজে এবং নৌ-পরিবহন ও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী মনিটরিং সেলকে পরামর্শ ও সার্বিক সহযোগিতা করবেন বলে তিনি জানান।

এসময় বিআরটিএ-র চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, বিআরটিসি-র চেয়ারম্যান মো. জসীম উদ্দিন আহমেদ এবং র‌্যাবের

প্রতিনিধিসহ হাইওয়ে পুলিশ ও ডিএমপি-র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।