শুভ বড়দিন উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণী

ঢাকা,২৪ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ শুভ বড়দিন উপলক্ষে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :

“শুভ বড়দিন উপলক্ষে আমি দেশের খ্রিষ্ট ধর্মাবলম্বীসহ সমগ্র দেশবাসীকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

মহান সৃষ্টিকর্তার মহিমা প্রচার, পারস্পরিক শ্রদ্ধাবোধ ও ভালবাসার মাধ্যমে বিশ্বকে মানুষের শান্তির আবাস ভূমিতে পরিণত করার লক্ষ্যে যুগে যুগে যেসব মহামানব পৃথিবীতে এসেছেন তাঁদের মধ্যে যিশু খ্রিষ্ট ছিলেন অন্যতম। তিনি পথভ্রষ্ট মানুষকে সত্য ও ন্যায়ের পথে চলার আহ্বান জানিয়েছেন, সৃষ্টিকর্তার সান্নিধ্য লাভের পথ দেখিয়েছেন। আবহমান কাল থেকে এদেশের মানুষ ভালবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। দেশে বিদ্যমান সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে আরো সুদৃঢ় করতে সবাইকে কার্যকর অবদান রাখতে হবে। বাংলাদেশে খ্রিষ্ট ধর্মাবলম্বীগণ শিক্ষা ও সমাজ উন্নয়নে যে ভূমিকা রাখছে তা প্রশংসার দাবিদার। আমি আশা করি, সুখী-সমৃদ্ধ এবং অসাম্প্রদায়িক দেশ গঠনে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।

শুভ ‘বড়দিন’ খ্রিষ্টান সম্প্রদায়সহ সকলের জন্য আনন্দময় ও উৎসবমুখর হয়ে উঠুক- এই কামনা করি।

খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।”

#

শুভ বড়দিন উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ বড়দিন উপলক্ষে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :

‘‘খ্রিষ্টান সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে আমি এ সম্প্রদায়ের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

খ্রিষ্টান ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্ট এ দিনে বেথেলহেমে জন্মগ্রহণ করেন। শোষণমুক্ত সমাজ ব্যবস্থা প্রবর্তনের জন্য পৃথিবীতে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠা করাই ছিল যিশু খ্রিষ্টের অন্যতম ব্রত। বিপন্ন ও অনাহারক্লিষ্ট মানুষের জন্য মহামতি যিশু নিজেকে উৎসর্গ করেছেন। তাঁর জীবনাচরণ ও দৃঢ় চারিত্রিক গুণাবলীর জন্য মানব ইতিহাসে তিনি অমর হয়ে আছেন।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে রয়েছে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষের নিজস্ব ধর্ম পালনের পূর্ণ স্বাধীনতা। আমি আশা করি, বড়দিন দেশের খ্রিষ্টান ও অন্যান্য সম্প্রদায়ের মধ্যকার বিরাজমান সৌহার্দ্য ও সম্প্রীতিকে আরও সুদৃঢ় করবে।

এ পুণ্য দিন উপলক্ষে খ্রিষ্টান সম্প্রদায়সহ জাতি, ধর্ম নির্বিশেষে সকলকে আমি মানবতার মহান ব্রতে উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানাই।

আনন্দময় ও উৎসবমুখর বড়দিনে আমি খ্রিষ্টান ধর্মাবলম্বী জনসাধারণের কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

বাংলাদেশ চিরজীবী হোক।”

এনএসনিউজওয়্যার/তথ্যবিবরণী

বিকাল পাঁচটার আগে প্রচার বা প্রকাশ করা যাবে না