সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বাণী

ঢাকা, ২০ নভেম্বর (PID তথ্যবিবরণী) — রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন :
“সশস্ত্র বাহিনী দিবস-২০১৩’ উপলক্ষে আমি সশস্ত্র বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।
বাংলাদেশের সশস্ত্র বাহিনী জাতীয় জীবনে আমাদের অহংকার। মহান স্বাধীনতা যুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান জাতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে। স্বাধীনতা যুদ্ধের সূচনালগ্ন হতেই সশস্ত্র বাহিনীর সদস্যগণ শত্রু সেনাদের উপর ঝাঁপিয়ে পড়ে। ১৯৭১ সালের এই দিনে সেনা, নৌ ও বিমানবাহিনী সম্মিলিতভাবে দখলদার বাহিনীর উপর সর্বাত্মক আক্রমণ পরিচালনা করে। ফলশ্রুতিতে আমাদের কাক্সিক্ষত বিজয় অর্জন ত্বরান্বিত হয়। অকুতোভয় সশস্ত্র বাহিনীর অনেক সদস্যই সেদিন দেশমাতৃকার জন্য অকাতরে জীবন উৎসর্গ করেন। এ দিবসে আমি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর শহিদদের রুহের মাগফিরাত কামনা করি এবং যুদ্ধাহত ও শহিদ পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।
দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব পালনের পাশাপাশি যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা এবং জাতিগঠনমূলক কর্মকা-ে সশস্ত্র বাহিনীর ভূমিকা প্রশংসনীয়। আমাদের সশস্ত্র বাহিনীর সদস্যগণ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত থেকে দক্ষতা, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। এ দায়িত্ব পালনকালে অনেক সদস্য শাহাদত বরণ করেছেন। এ দিবসে আমি তাঁদের রুহের মাগফিরাত কামনা করি এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই। সশস্ত্র বাহিনীর সদস্যগণ কঠোর অনুশীলন, পেশাগত দক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও দেশপ্রেমের চরম পরাকাষ্ঠার মাধ্যমে তাঁদের গৌরব সমুন্নত রাখবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।
আমি ‘সশস্ত্র বাহিনী দিবস’-এ সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর সমৃদ্ধি এবং এর সকল সদস্য ও তাঁদের পরিবারবর্গের সুখ, শান্তি ও অগ্রগতি কামনা করি।
খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।”
# পাঁচটার আগে প্রচার বা প্রকাশ করা যাবে না