স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ অর্জন করলো সম্মানজনক ব্যাংকার অ্যাওয়ার্ডস ২০১৩

ঢাকা, ৫ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — দি ব্যাংকার অ্যাওয়ার্ড ২০১৩-এর সম্মানজনক “ব্যাংক অব দি ইয়ার” খেতাব জয় করল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশ। গত ২৮ নভেম্বর ২০১৩, লন্ডন-এর ইন্টারকন্টিনেন্টাল পার্ক লেন হোটেলে অনুষ্ঠিত এক জমকালো অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চীফ এক্সিকিউটিভ অফিসার জিম ম্যাকেইব এ পুরস্কার গ্রহণ করেন। পুরস্কার গ্রহণকালে জিম ম্যাকেইব বলেন-“২য় বারের মতো এই অ্যাওয়ার্ড অর্জন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

এ অর্জন বাংলাদেশে দীর্ঘদিন ধরে সেবার মান ধরে রাখার অনন্য স্মারক এবং বাংলাদেশে ইতিবাচক অবদান রাখতে পেরে আমরা ভীষণভাবে গর্বিত। আরো একবার এ সম্মানজনক পুরস্কার অর্জনে সহযোগিতার জন্য সকল কাস্টমার ও সহকর্মীদের প্রতি আমাদের আন্তরিক ধন্যবাদ।”

তিনি আরো বরেন-“চলতি বছরে ব্যাংক এই পুরস্কার ২য় বারের মতো অর্জন করলো। এর পূর্বে ২০১০ সালেও এই অ্যাওয়ার্ড জয় করেছিল স্ট্যান্ডার্ড চার্টার্ড। ২৬টি ব্র্যাঞ্চ ও বুথ, ৯৭টি এটিএম এবং ১৯টি ফিন্যান্সিয়াল কিয়স্ক নিয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক ব্যাংক, যেখানে ১,৭০০-এরও বেশি মানুষ কর্মরত আছে। বাংলাদেশে আমরা স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই একমাত্র বিদেশী ব্যাংক যারা দেশের ৬টি বড় শহরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে, আর এ শহর গুলো হলোÑ ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বগুড়া ও নারায়ণগঞ্জ। শত বছরেরও অধিক সময় ধরে সেবা দেওয়ার সুবাদে আমরা এদেশের ঐতিহ্যের অংশ হয়ে গেছি। স্বাধীনতার পর সার্বভৌম বাংলাদেশের কৃকিত্ব অর্জনের শুরু থেকে স্ট্যান্ডার্ড চার্টার্ড এদেশের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অংশীদার হয়ে আসছে। সম্মানজনক এ পুরস্কার আবারও প্রমাণ করল ‘হেয়ার ফর গুড’-এর জন্যই আমরা বাংলাদেশে।”

এ বছর ব্যাংকার অ্যাওয়ার্ড-এর ১৪তম বছর পূর্ণ হলো। ব্যাংকিং খাতের সবচেয়ে মর্যাদাপূর্ণ ইভেন্টগুলোর মধ্যে একটি অন্যতম ইভেন্ট-এ পরিণত হয়েছে এই অ্যাওয়ার্ড। ওয়ার্ল্ড প্রিমিয়ার ব্যাংকিং এবং ফিন্যান্স-এর বড় একটি উৎস হলো দি ব্যাংকার। সারা বিশ্বের ১৮০টি দেশের ব্যাংকিং খাতের তথ্য এবং বিশ্লেষণের জন্য মূল উৎস হিসেবে কাজ করে এটি। ৪০০০-এরও অধিক ব্যাংকের ম্যাপ রয়েছে এর অনন্য ডাটাবেস-এ। আর এই ম্যাপে ব্যাংগুলোর আর্থিক শক্তি এবং টিয়ার ১ মূলধনের মাধ্যমে অর্জিত যোগ্যতা, তাদের মুনাফা এবং তাদের পারফরম্যান্স বনাম তাদের সমকক্ষী সম্পর্কে তথ্য পাওয়া যায়।

ক্যাপশন:
গত ২৮ নভেম্বর ২০১৩, লন্ডন-এর ইন্টারকন্টিনেন্টাল পার্ক লেন হোটেলে অনুষ্ঠিত দি ব্যাংকার অ্যাওয়ার্ড ২০১৩-এর সম্মানজনক “ব্যাংক অব দি ইয়ার” অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চীফ এক্সিকিউটিভ অফিসার জিম ম্যাকেইব। Source: প্রেস বিজ্ঞপ্তি.