১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

ঢাকা, ১১ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এই দিনে দখলদার পাকহানাদার বাহিনী তার এদেশীয় দোসর, রাজাকার, আলবদর, আলশামস তথা স্বাধীনতা বিরোধী চক্রের মিলিত ষড়যন্ত্রে বাংলা মায়ের শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করে। পাকিস্তানি ঔপনিবেশিক দখলদার বাহিনীর বিরুদ্ধে ৯ মাসের মরণপণ রক্তয়ী যুদ্ধে বাংলার মুক্তিকামী মানুষ যখন হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে চূড়ান্ত বিজয়ের লগ্নে উপস্থিত হয়েছিল তখনই বাঙালি জাতিকে মেধাশূন্য করার হীন উদ্দেশ্যে মানবতার বিরুদ্ধে তারা এই ঘৃণ্য হত্যাকাণ্ড সংঘটিত করে।

মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিবারের ন্যায় এবারও সমগ্র দেশবাসীর সাথে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য সহকারে এই শোকাবহ দিনটিকে স্মরণ ও পালন করবে।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচি
সূর্যোদয় ণে (৬:৪৩ মিনিট) : দলের কেন্দ্রীয় কার্যালয়ে, বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী সংগঠনের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ।
সকাল ৭:০৫ মিনিট : মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য নিবেদন।
সকাল ৭:৩৫ মিনিট : বঙ্গবন্ধু ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন।
সকাল ৮:০৫ মিনিট : রায়ের বাজার বধ্যভূমিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ।
বিকেল ৩:০০টা : আলোচনা সভা। স্থান : কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তন। (খামারবাড়ি, ফার্মগেট)
প্রধান অতিথি : আওয়ামী লীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি।
সভাপতিত্ব করবেন : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং জাতীয় সংসদের মাননীয় উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি।
আলোচনা সভায় বক্তব্য রাখবেন : জাতীয় নেতৃবৃন্দ ও বিশিষ্ট বুদ্ধিজীবীগণ।

সৈয়দ আশরাফুল ইসলাম এমপি’র আহ্বান
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পলী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রের ন্যায় সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করে যথাযোগ্য মর্যাদায় দেশের সকল শাখা আওয়ামী লীগ ও তার সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি