৫ নভেম্বর সকাল ৬টা থেকে দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতাল

ঢাকা,৩ নভেম্বর, (এনএসনিউজওয়্যার) — বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানকে “হত্যার সরকারী ষড়যন্ত্রের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং তিনিসহ জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দের মুক্তির দাবীতে” নি¤েœাক্ত কর্মসূচী ঘোষণা করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান আজ ০৩ নভেম্বর নি¤েœাক্ত যুক্ত বিবৃতি প্রদান করেছেন ঃ-
“সরকার পরিকল্পিতভাবে জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দকে হত্যা করার মহা পরিকল্পনা বাস্তবায়নের জন্য অস্থির হয়ে পড়েছে। মিথ্যা, সাজানো বায়বীয় অভিযোগে জনাব মুহাম্মদ কামারুজ্জামানের বিরুদ্ধে সরকার ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে। দলীয় লোকদের দ্বারা স্বাক্ষ্য প্রদান করে সরকার জনাব মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যা করার জন্য মৃত্যুদন্ডে দন্ডিত করার ব্যবস্থা করে।
দেশবাসী আশা করেছিল মহামান্য সুপ্রীমকোর্টে তিনি ন্যায় বিচার পাবেন। আজ মাননীয় আদালতের প্রদত্ত রায়ে দেশবাসী হতাশ হয়েছে। ১৯৭১ সালে জনাব মুহাম্মদ কামারুজ্জামান উচ্চ মাধ্যমিক শ্রেণীর ছাত্র ছিলেন। এ বয়সের একজন তরুণের বিরুদ্ধে সরকারের আনীত অভিযোগ কত গভীর ষড়যন্ত্রমূলক তা সকলের নিকট স্পষ্ট। যে সব অভিযোগে জনাব মুহাম্মদ কামারুজ্জামানকে দন্ডিত করা হয়েছে সরকার পক্ষ তা প্রমাণ করতে পারেনি। পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর জনাব মুহাম্মদ কামারুজ্জামান রিভিউ দায়ের করবেন। ন্যায় বিচার নিশ্চিত করা হলে তার রিভিউ গৃহীত হবে বলে আমরা গভীরভাবে বিশ্বাস করি।
জনাব মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদে এবং এই মুহূর্তে তার মুক্তির দাবীতে আমরা নি¤েœাক্ত কর্মসূচী ঘোষণা করছি ঃ
১) ৪ নভেম্বর মঙ্গলবার পবিত্র আশুরার দিন জনাব মুহাম্মদ কামারুজ্জামানসহ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির জন্য মহান আল্লাহর কাছে দেশব্যাপী দোয়ার অনুষ্ঠান।
২) ৫ নভেম্বর বুধবার সকাল ৬টা থেকে ৭ নভেম্বর শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টার সর্বাত্মক হরতাল।
* পবিত্র আশুরা উপলক্ষে আজকের হরতাল আগামীকাল ভোর ৬টার পরিবর্তে আজ ০৩ নভেম্বর সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।
উপরোক্ত কর্মসূচী শান্তিপূর্ণ উপায়ে সফল করার জন্য জামায়াতে ইসলামীর সকল শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ ও পেশাজীবীসহ সকল শ্রেণী-পেশার মানুষ তথা দেশের আপামর জনতার প্রতি আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি।”
বিঃদ্রঃ এ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ী, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ী হরতালের আওতামুক্ত থাকবে। প্রেস রিলিজ