ঢাকার পথে বিশ্ব ফুটবলের সোনার মুকুট, আর মাত্র তিন দিন

ঢাকা, ১২ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — সৌদি আরবের তিন দিনের জমকালো আয়োজন শেষ করে বিশ্ব ফুটবলের সোনার মুকুট এখন পৌঁছে গেছে কাতারের রাজধানী দোহায়। সেখান থেকে যাবে মরুদ্যান আরব আমিরাত। আর তারপর লাল সবুজের পতাকার দেশে আসছে ১৭ই ডিসেম্বর।

এভাবেই বিশ্ব ফুটবলের সবচে আকাঙ্খার বস্তু, বিশ্বকাপের সোনার কাপ ঘুরছে সারা বিশ্বময়, পৌঁছে দিচ্ছে এক বিশ্বের বানী।

‘কোকাকোলা বিশ্বকাপ ফুটবল ট্রফি বিশ্ব ভ্রমন’ এর এই উৎসবে বিশ্ব কাপ ট্রফি পাড়ি দেবে ৯০,০০০ এরও বেশি মাইল পথ, অংশ নেবে ৮৮ টি দেশের নানান ফুটবল আয়োজনে। বিশ্ব খ্যাত ব্র্যান্ড কোকাকোলা’র সমন্বয়ে অনুষ্ঠিত হচ্ছে এই বিশ্বকাপের প্রদর্শনী।

ঢাকায় বিশ্ব ফুটবলের সেই সোনার মুকুট বহনকারী বিমানটি আসছে ১৭ই ডিসেম্বর। সাথে থাকছেন ফিফা ও কোকাকোলার ঊর্ধ্বতন কর্মকর্তারা। আর ১৬ ই ডিসেম্বরেই ঢাকা আসছেন কোকাকোলার ভারত ও দক্ষিন পূর্ব এশিয়া অঞ্চলের ডেপুটি প্রেসিডেন্ট ভেঙ্কটেশ কিনি।

এদিকে ঢাকায় শেষ হয়েছে বিশ্বকাপ ট্রফিকে স্বাগত জানাবার সব প্রস্তুতি। দিন রাত কাজ করছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও কোকাকোলার কর্মীরা।

ঢাকায় ফুটবল প্রেমীরা দেখতে পারবেন বিশ্বকাপের সোনার কাপ। ১৭ ডিসেম্বর থেকে ১৯ শে ডিসেম্বর থাকবে নানান জমকালো আয়োজন। ফুটবল ভক্তদের জন্য থাকছে রকমারি মজার মজার প্রতিযোগিতা আর বিশ্ব কাপের সাথে স্মৃতি ধরে রাখার ‘ফটো সেশন’। বলা চলে মোটামুটি কাছ থেকেই তার থাকবেন এই আরাধ্য সোনার মুকুট।

১৮ তারিখ দিনভর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে থাকছে ফুটবল ভক্তদের জন্য নানান রকমের সেই আয়োজন।

বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশ নেই। কিন্তু বিশ্বকাপের সময় যেভাবে বাড়ির ছাদে আর্জেন্টিনা ব্রাজিলের পতাকা ওড়ে , সে রকমই তরুণ ফুটবল ভক্তরা আসবেন লাল সবুজের পতাকার দেশে বিশ্বকাপের সেই মহা আরাধ্য ট্রফিকে স্বাগত জানাতে বলে মনে করছেন আয়োজকরা।

যেখানেই যাচ্ছে ট্রফি সেখানেই হুমড়ি খেয়ে পড়ছেন ফুটবল প্রেমীরা। উদ্দেশ্য সেই ট্রফিকে একবার স্বচক্ষে দেখা যার জন্য সারা পৃথিবী উন্মুখ হয়ে থাকে।

নিজের শহরে আসছে সেই ট্রফি, আর সে সুযোগ কি হাত ছাড়া করা যায়, আর কেনইবা এমন সুযোগ না নেয়া! PRESS RELEASE