পহেলা বৈশাখে নাবিহা রাইদা ফাউন্ডেশনের বিশেষ শিশুদের নিয়ে আর্ট ক্যাম্প

পহেলা বৈশাখ উপলক্ষ্যে স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সের উদ্যোগে নাবিহা রাইদা ফাউন্ডেশনের তত্ত্বাবধায়নে বিশেষ শিশুদের নিয়ে একটি আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে স্যামসাং ফ্ল্যাগশিপ স্টোর, গুলশান এভিনিউতে এ আয়োজন করা হয়।
স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর হুয়াং সাং উ এবং ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুবের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের উদ্ধোধন করা হয়।

স্বাগত বক্তব্যে ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব  বলেন, প্রধানমন্ত্রী ও তার কন্য সায়মা ওয়াজেদ এর কাছ থেকে উদ্ধুদ্ধ হয়েই আজকের এ আয়োজন। শুধু ব্যবসা করাটাই উদ্দেশ্য নয় , সামজিকভাবেও আমরা দায়বদ্ধ। এ শিশুরা আমাদের সম্পদ । সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এ ট্যাবু থেকে বের হয়ে আসতে হবে এবং এই বিশেষ শিশুদের মেধার যোগ্যতায় কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করে যাবে ফেয়ার গ্রুপ।
স্যামসাং ইলেকট্রনিক্স লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর হুয়াং সাং উ বলেন, আজকের এ আর্ট ক্যাম্পের মধ্য দিয়ে স্যামসাং ফ্ল্যাগশিপ স্টোর সকলের জন্য খুলে দেওয়া হল। বিশেষ এ শিশুদের সাথে নিয়ে আজকের উদ্যোগ সত্যিই অসাধারান। স্যামসাং সব সময় সামাজিক উন্নয়নের লক্ষ্যে কাজ করে যায়।
সাংস্কৃতিক অঙ্গনের দেশবরেণ্য ব্যক্তিত্ব ও সংসদ সদস্য সুবর্ণা মোস্তফা, অভিনেতা  আফজাল হোসেন এ আর্ট ক্যাম্পে যোগ দেন । এছাড়াও ছিলেন বিশিষ্ট পরিচালক অমিতাভ রেজা , অপি করিম ও ইরেশ জাকের।এ সময় তারা বিশেষ শিশুদের সাথে সময় কাটান এবং তাদের উৎসাহ ও প্রেরণা প্রদান করেন।
ডিপার্টমেন্ট অফ কমিউনিকেশন্স ডিসঅর্ডার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহায়তায় এ উদ্যোগ নেওয়া হয়,   চেয়ারপার্সন প্রফেসর তৌহিদা জাহান এ সময় উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
চিত্রশিল্পী এফ রহমান ভুটান ও রুবিনা নার্গিসের সহায়তায় ১৯ জন বিশেষ শিশু প্রতিযোগী রঙ তুলির আঁচড়ে পহেলা বৈশাখকে ফুটিয়ে তোলায় মেতে উঠেন । প্রতিযোগিতা শেষে আমন্ত্রিত অন্যান্য অতিথিরা সকলের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন। 
বিশেষ শিশুদের নিয়ে এ আয়োজনের ভুয়সী প্রশংসা করে ফেয়ার ইলেকট্রনিক্সের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে অভিনেত্রী অপি করিম বলেন, পৃথিবীর সমস্ত বাচ্চা হাসুক, সমস্ত বাচ্চা ভাল থাকুক।