নেলসন ম্যান্ডেলার মৃত্যুতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবের শোকবার্তা

ঢাকা, ৬ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — নির্যাতিত ও দীর্ঘদিন কারাভোগকারি বর্ণবাদ বিরোধী নেতা, দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার মৃত্যুতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

আজ এক বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দক্ষিণ আফ্রিকা তথা সারা বিশ্বের মানুষের নিকট বর্ণবাদ বিরোধী নেতা নেলসন ম্যান্ডেলা ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয় ও অনুকরণীয় ব্যক্তিত্ব। মির্জা ফখরুল বলেন, নেলসন ম্যান্ডেলা ছিলেন এমন একজন মহান জননায়ক, যিনি নিজের সুখ স্বাচ্ছন্দ্য বিসর্জন দিয়ে কেবলমাত্র মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং বর্ণবাদের বিরুদ্ধে সোচ্চার থেকেছেন। আর এ কারণে তাঁকে জীবনের সিংহভাগ কারান্তরীণ থাকতে হয়েছে। শত নির্যাতনের মাঝেও নিজের মনোবল অটুট রেখেছেন তবুও অন্যায় ও অনিয়মের কাছে মুহুর্তের জন্যও মাথানত করেননি। মির্জা আলমগীর নেলসন ম্যান্ডেলাকে বিশ্বের একজন অবিসংবাদিত ও অনুকরণীয় বরেণ্য নেতা হিসেবে উল্লেখ করে বলেন, তাঁর মৃত্যুতে গোটা বিশ্ব এমন একজন কীর্তিমান ব্যক্তিত্বকে হারালো যার অভাব কোনদিন পূরণ হবার নয়। অন্যায় অবিচারের নিকট মাথানত কিংবা আপোষ নয়-নেলসন ম্যান্ডেলার এই নীতি ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমাদেরকে সামনে এগুতে হবে বলেও মির্জা আলমগীর উল্লেখ করেন।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেলসন ম্যান্ডেলার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ ও বিশ্বব্যাপী শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।