শহীদ বুদ্ধিজীবি দিবস এবং মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি’র কর্মসূচি

ঢাকা, ১০ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — শহীদ বুদ্ধিজীবি দিবস এবং মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপি’র কর্মসূচি:

১। আগামী ১৪ ডিসেম্বর ২০১৩, শনিবার সারাদেশে জেলা, উপজেলা, থানা এবং সকল মহানগরীতে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালন এবং রাজধানীতে সকাল ৯ টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবি কবরস্থানে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হবে। ঐদিন বিকেলে জাতীয়তাবাদী দল-বিএনপি’র উদ্যোগে শহীদ বুদ্ধিজীবিদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

২। ১৫ ডিসেম্বর রবিবার সারাদেশে সকল ইউনিয়ন, থানা, উপজেলা, জেলা ও মহানগরে প্রধানমন্ত্রীর পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে। কেবলমাত্র ঢাকা মহানগরীতে ইতোপূর্বে ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশের পরিবর্তে বেলা ২ টায় সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয়তাবাদী দল-বিএনপি’র উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হবে।

৩। ১৬ ডিসেম্বর সারাদেশে বিএনপি’র উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদ্যাপন করা হবে। ঢাকায় ভোর ৬-৩০ টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুস্পার্ঘ্য অর্পণ এবং শ্রদ্ধা নিবেদন করা হবে। ঐদিনই সকাল ৮-৩০ টায় শেরেবাংলা নগরস্থ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি’র জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করবেন।