সরকারের এজেন্টগণ আন্দোলনকে বিপথগামী,বিভ্রান্ত করবার জন্য অপপ্রচার চালাচ্ছে: বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিবের বিবৃতি

ঢাকা, ডিসেম্বর ৩, প্রেস বিজ্ঞপ্তি: “গণ বিরোধী আওয়ামী লীগ সরকারকে পুনরায় ক্ষমতায় ফিরিয়ে নিয়ে আসার হীন উদ্দেশ্যে প্রহসনের একতরফা নির্বাচনকে প্রতিহত করার জন্য বাংলাদেশের গণতন্ত্রকামী বীর জনগণ যখন রাস্তায় নেমে এসে দুর্বার গণ-আন্দোলন গড়ে তুলেছে তখন সরকার এবং সরকারের এজেন্টগণ সেই আন্দোলনকে বিপথগামী ও বিভ্রান্ত করবার জন্য বিভিন্ন রকম অপপ্রচার চালাচ্ছে। সরকারের মন্ত্রীদের কেউ কেউ বলছেন পর্দার অন্তরালে সংলাপ চলছে, আমি স্পষ্টভাবে বলতে চাই, এই অনৈতিক বেআইনী সরকার কোনো সমঝোতা চায় না এবং সমঝোতার বিষয়ে তাদের কোনো আন্তরিকতা নেই। জনগণকে বিভ্রান্ত করবার জন্যই তারা এই তথা কথিত সংলাপের কথা বলছে যা সম্পূর্ণ ভিত্তিহীন।
একই কারণে তাদের এজেন্টরা মিডিয়া ও স্যোশাল মিডিয়ায় ভিত্তিহীন গুজব ছড়াচ্ছে। সরকার প্রতি মূহুর্তে দুর্বল হচ্ছে বলেই তাদের এজেন্টরা এসব বানোয়াট গুজবের আশ্রয় নিচ্ছে। আমি দূঢ়তার সঙ্গে বলছি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার রক্ষার এই সংগ্রামে বিএনপি’র প্রতিটি নেতা-কর্মী বিজয় অর্জন না করা পর্যন্ত সংগ্রামে অঙ্গীকারাবদ্ধ। আজ অন্যান্য রাজনৈতিক দল, পেশাজীবী ও সামাজিক সংগঠনসহ সমগ্র জাতি সকল দলের অংশগ্রহনের মাধ্যমে একটি সুষ্ঠু, অবাধ ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন চায়। জাতিসংঘসহ আন্তর্জাতকি সম্প্রদায়ও এই বিষয়ে একমত। আর সে জন্যেই নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য গ্রাম-গ্রামান্তরে, নগরে-বন্দরে আন্দোলন ছড়িয়ে পড়েছে। তথাকথিত প্রহসনের নির্বাচনে বেশীরভাগ রাজনৈতিক দলগুলো অংশ নেয়নি। প্রমাণিত হলো, বাংলাদেশের অধিকাংশ মানুষ এই প্রহসনের নির্বাচন মেনে নেবে না। অথচ সরকার এবং আজ্ঞাবহ নির্বাচন কমিশন একতরফা নির্বাচন অনুষ্ঠান করতে চায়।
বর্তমান রাজনৈতিক সংকট নিরসন করতে হলে এই নির্বাচনী তফশীল স্থগিত করে সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।
বাংলাদেশের স্বাধীনতা ও গণতন্ত্রকামী মানুষের এই আন্দোলন কখনও বৃথা যেতে পারে না। আন্দোলনে ইতিমধ্যে এই বর্বর সরকারের নিষ্ঠুর নির্যাতনের কবলে যারা শহীদ হয়েছেন তাঁদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি। গ্রেফতারকৃত নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানাচ্ছি। আন্দোলনরত বীর জনগণকে জানাচ্ছি সশ্রদ্ধ অভিবাদন। ইনশাআল্লাহ্ জনগণের বিজয় অর্জিত হবেই।”