১৮ দলীয় জোটের দ্বিতীয় দফা অবরোধ কর্মসূচির চতুর্থ দিনে রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপি নেতা-কর্মীরা রাস্তা অবরোধ, মিছিল, সমাবেশ করে

ঢাকা, ডিসেম্বর ৩, প্রেস বিজ্ঞপ্তি: অবৈধভাবে নির্বাচনী তফশীল ঘোষনার প্রতিবাদে ১৮ দলীয় জোটের ঘোষিত দ্বিতীয় দফা অবরোধ কর্মসূচির চতুর্থ দিনে রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপি নেতা-কর্মীরা জমায়েত হয়ে রাস্তা অবরোধ, মিছিল, সমাবেশ করে। কর্মসূচি পালনকালে পুলিশ বিভিন্ন স্থানে গুলিবর্ষণ, টিয়ারগ্যাস নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এসব ঘটনায় দলের শতাধিক নেতা-কর্মী হতাহত হয়। পুলিশ গ্রেফতার করে আরো অর্ধশতাধিক নেতা-কর্মীকে।

গতকাল ওয়ারী থানা বিএনপি’র কর্মী মোঃ আলমগীর কে পুলিশ নোয়াবপুর রোড থেকে গ্রেফতার করে আজ ভ্রাম্যমান আদালত বসিয়ে ২ বছরের সাজা দেয়।

খিলগাও থানাঃ-

খিলগাও থানা বিএনপি’র মিছিল হাজী মোঃ ইউনুস মৃধা, এড. ফারুকুল ইলাম, মোয়াজ্জেম হোসেন এর নেতৃত্বে গোড়ন বাগান বাড়ী থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে গোড়ান সিপাহীবাগ এসে পুলিশী হামলার শিকার হয় পুলিশ উক্ত মিছিলে পুলিশী হামলায় বিএনপি কর্মী রাকিব,বাদল, রিপন, সহ ৫ জন আহত হয়।

মোহাম্মদপুর থানাঃ-

মোহাম্মদপুর থানা বিএনপি ও অঙ্গ সংগঠন যৌথ মিছিল সামিয়া হাউজিং থেকে শুরু হয়ে পল রোড হয়ে বাবর রোডে আসলে পুলিশ হামলা চালায়, মিছিলে পুলিশী হামলায় আঃ সালাম, মোঃ মামুন, শাহালম সহ ৫ জন আহত হয়।

তুরাগ থানাঃ-

তুরাগ থানা বিএপি’র মিছিল আতিকুল ইসলাম আতিকের নেতৃত্বে আশুলিয়া থেকে আরম্ভ হয়ে কামার পাড়া পৌছলে পুলিশ ধাওয়া করে, সেখান থেকে পুলিশ মেহেদী, রুমেল, কালাম, সানোয়ার কে পুলিশ গ্রেফতার করে ভ্রম্যমান আদালতের মাধ্যমে ৪ মাসের সাজা দেয়।

মিরপুর ও শাহ আলী থানাঃ-

মিরপুর ও শাহ আলী থানা বিএনপি’র মিছিল ১ নাম্বার ডি ব্লক থেকে শুরু হয়ে পানি টেংকির সামনে আসলে পুলিশ ও আওয়ামী লীগ হামলা চালায় হামলায় বিএনপি কর্মী খলিলুর রহমান, আঃ কুদ্দুস, মোখলেসুর রহমান, সহ ৫ জন আহত হয়।

উত্তরা পূর্ব থানাঃ-

উত্তরা পূর্ব থানা বিএনপি’র মিছিল এম কফিল উদ্দিন, এফ ইসলাম চন্দনের নেতৃত্বে ৮ নং সেক্টর থেকে শুরু হয়ে ৬ নং সেক্টরের সামনে পুলিশ হামলা চলায়, পুলিশী হামলায় বিএনপি নেতা মনির, মফিজ ভান্ডারী, সাইদুর রহমান, নয়ন, জুম্মন সহ ৭ জন আহত হয়।

রামপুরা থানাঃ-

রামপুরা থানা বিএনপি’র মিছিল রামপুরা থানা বিএনপি’র সভাপতি ফয়েজ আহমেদ ফরুর নেতৃত্বে রামপুরা টিভি রোড থেকে শুরু হয়ে ডি আই টি রোডে উঠলে পুলিশ হামলা চালায়, হামলায় শাহজাহান মোল্লা, মোকাম্মেল হক, জাহিদ আলম, লাল মিয়া, কবির হোসেন, জাহাঙ্গীর মোল্লা সহ ৮/১০ জন আহত হয়।

কামরাঙ্গীর চর থানাঃ-

কামরাঙ্গীর চর থানা বিএনপি’র মিছিল বিএনপি নেতা আলী আজগরের, শাহালমের নেতৃত্বে বড় গ্রাম থেকে শুরু হয়ে রসুলপুর আসলে পুলিশ ধাওয়া করে এ সময় বিএনপি’র কর্মী সোহেল কে গেফতার করে।

তেজগাঁও থানাঃ-

তেজগাঁও থানা বিএনপি মিছিল ঢাকা মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক ও সাবেক কমিশনার আনোয়ারুজ্জামান আনোয়ারের নেতৃত্বে বিজ্ঞান কলেজের সামন থেকে শুরু হয়ে হলিক্রস কলেজের সামনে আসলে পুলিশ হামলা চলায়, পুলিশের লাডিচার্জে বিএনপি কর্মী সুজন, মজিবুর রহমান, রিপন, আঃ হাকিম সহ ৭/৮ জন নেতাকর্মী কে আহত হয়।

আদাবর থানাঃ-

আদাবর থানা বিএনপি’র মিছিল এম এ হাশেম, এড. আক্তারুজ্জামান, নাছির উদ্দিন, জয়নাল আবদীন, লুৎফুর রহমান ডিপটির নেতৃত্বে জনতা হাউজিং থেকে শুরু হয়ে রিং রোড পৌছলে পুলিশ হামলা চালায়, পুলিশের হামলায় বিএপি নেতা আশ্রাফ, শাহিন মোঃ শাহানশাহ, মির্জা মানিক, হানিফ সহ ৭ জন আহত হয়।

এছাড়াও নগরীর সূত্রাপুর, কোতয়ালী, বংশাল, সবুজবাগ, দারুস সালাম, পল্লবী, রুপনগর, খিলক্ষেত, লালবাগ, চক বাজার, রমনা, ডেমরা, যাত্রবাড়ী, নিউ মার্কেট, কলাবাগান, বাড্ডা, ভাটারা, সূত্রাপুর, ওয়ারী, পল্টন, কদমতলী, মুগদা, গেন্ডারিয়া থানাও অবরোধ সমর্থনে মিছিল হয়।