তৃতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে সম্পদ ও জানমাল রক্ষার্থে সরকার পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে

ঢাকা, ৮ ডিসেম্বর, (এনএসনিউজওয়্যার) — নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের তৃতীয় দফায় সড়ক, নৌ ও রেলপথ অবরোধের দ্বিতীয় দিনে আজ সারাদেশে অবরোধ চলাকালে ঢাকা মহানগরের বাড্ডা থানাধীন বাড্ডা জেনারেল হাসপাতালের অবরোধকারীদের নিক্ষিপ্ত ককটেলের আঘাতে ১ জন পুলিশ কনস্টেবল ও ১ জন আনসার সদস্য আহত হন। চট্টগ্রাম মহানগরের চকবাজার থানাধীন চন্দনপুরা আলীয়া মাদ্রাসার সামনে অবরোধকারীদের নিক্ষিপ্ত একটি ককটেলের আঘাতে সবুজ চৌধুরী নামে এক্সিম ব্যাংকের খুলশী শাখার ব্যাংকার গুরুতর আহত হন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন উত্তর ঘাটচেক সড়কে অবরোধ বিরোধী জনতা ও অবরোধ সমর্থক বিএনপি ও জামায়াত শিবিরের উচ্ছৃঙ্খল কর্মীদের মাঝে সংঘর্ষকালে মঞ্জুমিয়া নামে এক ব্যক্তি আহত হন।

ঝিনাইদহ জেলার সদর থানাধীন আরাপপুর রাবেয়া কিনিকের সামনে পুলিশ ও বিএনপির নেতা কর্মীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে এসআই মিলন মিত্র, কনস্টেবল মিঠুন কুমার, মোঃ আব্দুস সোবহান আহত হন। এ কয়েকটি ঘটনা ব্যতীত আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক ও তৎপর থাকায় শেষখবর পাওয়া পর্যন্ত আর কোন হতাহতের ঘটনা ঘটেনি। অবরোধের নামে নাশকতার হাত থেকে সরকারি সম্পদ ও জনসাধারণের জানমাল রক্ষার্থে সরকার রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে।

এছাড়া কয়েকটি স্থানে হিংসাত্মক সন্ত্রাসী কর্মকা- চালাতে চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিকভাবে অবরোধকারীদের প্রতিরোধ ও ধাওয়া করলে তারা পালিয়ে যায়। অবরোধের সময় দূরপাল্লার বাস চলাচলে অসুবিধা হলেও রাজধানীসহ বিভাগীয় ও জেলা শহরে বিমান, ট্রেন, লঞ্চ এবং ব্যাংক-বীমা, অফিস-আদালতসহ জীবনযাত্রা অনেকটা স্বাভাবিক ছিল।

সন্ত্রাসী কর্মকা-ের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল, সরকারি সম্পদ ও জনসাধারণের জানমালের ক্ষতি, অর্থনীতি ধ্বংস ও দেশের উন্নয়ন কর্মকা- বাধাগ্রস্ত করতে যারা বিক্ষিপ্তভাবে সহিংস ও ধ্বংসাত্মক ঘটনা ঘটানোর চেষ্টা করেছে তদন্তপূর্বক দ্রুত সেসব দুষ্কৃতিকারীদেরকে আইনের আওতায় আনার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।